২৬শে জানুয়ারি, ২০২০ ইং, রবিবার
৩০শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

আবরার হত্যা: আত্মসমর্পণের পর কারাগারে আসামি মোর্শেদ

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ , জানুয়ারি ১২, ২০২০

আবরার হত্যা: আত্মসমর্পণের পর কারাগারে আসামি মোর্শেদ

সিএনআই ডেস্ক: বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার পলাতক আসামি মোর্শেদ অমর্ত্য ইসলাম আদালতে আত্মসমর্পণ করেছেন।

বুয়েট থেকে বহিষ্কার হওয়া মোর্শেদ রোববার (১২ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিনের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। তবে আদালত তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সিএমএম কোর্টে চকবাজার থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা ও প‌ু‌লি‌শের উপ-প‌রিদর্শক মাজহারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

মাজহারুল ইসলাম বলেন, ‘পলাতক আসামি মোর্শেদ অমর্ত্য ইসলাম আজ দুপুর ১২টার দিকে আদালতে আত্মসমর্পণ করেন। আদালত তাঁর জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

এখন চার্জ‌শিটভূক্ত আর তিন আসা‌মি পলাতক রয়েছেন। তারা হ‌লেন- এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদুজ্জামান জিসান ও মোস্তবা রাফিদ। এর ম‌ধ্যে মোস্তবা রা‌ফিদের নাম এজাহারে ছিল না।

এর আগে ৫ জানুয়ারি বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার চার পলাতক আসামির নামে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচারের নির্দেশ দেন আদালত। সেদিন পলাতক চার আসামির সম্পদ ক্রোক সংক্রান্ত প্রতিবেদন জমা দেওয়ার দিন ঠিক ছিল।

পুলিশের পক্ষ থেকে এ সংক্রান্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়া হয়। তাদের নিজেদের নামে স্থাবর-অস্থাবর সম্পদ নেই বলে প্রতিবেদনে বলা হয়। এর আগে গত ৩ ডিসেম্বর বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় পলাতক চার আসামির সম্পদ ক্রোকের আদেশ দিয়েছিলেন আদালত। একই সঙ্গে সেদিন তাদের বিরুদ্ধে হুলিয়া জারির আদেশ দেওয়া হয়।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের কিছু উচ্ছৃঙ্খল কর্মীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ।

এ ঘটনায় পরদিন নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।