২৩শে জানুয়ারি, ২০২০ ইং, বৃহস্পতিবার
২৭শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

ডিপি ওয়ার্ল্ডকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ৮:৩২ পূর্বাহ্ণ , জানুয়ারি ১৪, ২০২০

ডিপি ওয়ার্ল্ডকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

সিএনআই ডেস্ক: দুবাইভিত্তিক প্রতিষ্ঠান ডিপি ওয়ার্ল্ডকে বাংলাদেশে বন্দর নির্মাণ, জাহাজ নির্মাণ শিল্প ও তথ্য প্রযুক্তি খাতে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সন্ধ্যায় আবু ধাবির হোটেল শাংগ্রি-লায় ডিপি ওয়ার্ল্ডের সংযুক্ত আরব আমিরাতের চেয়ারম্যান সুলতান আহমেদ বিন সুলায়েমের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

প্রেস সচিব বলেন, প্রধানমন্ত্রী বৈঠকে ডিপি ওয়ার্ল্ডকে বাংলাদেশে বন্দর নির্মাণ, জাহাজ নির্মাণ শিল্প ও তথ্য প্রযুক্তি খাতে বিনিয়োগে আহ্বান জানিয়েছেন। ফেনীর সোনাগাজিতে ডিপি ওয়ার্ল্ডের বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র নির্মাণ কাজ শুরুর অগ্রগতি সম্পর্কে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সুলতান আহমেদ বিন সুলায়েম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বাংলাদেশের বিদ্যুৎ ও খনিজ সম্পদ বিভাগ ও এমিরেটস ন্যাশনাল ওয়েল কোম্পানির (ইএনওসি) মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, প্রেস সচিব ইহসানুল করিম, উপ প্রেস সচিব কেএম শাখাওয়াত মুন উপস্থিত ছিলেন।

আবুধাবিতে তিন দিনের সরকারি সফরে থাকা শেখ হাসিনার সঙ্গে সোমবার এমিরেটস ন্যাশনাল ওয়েল কোম্পানির (ইএনওসি) প্রধান নির্বাহী কর্মকর্তা সাইফ হুমাইদ আল ফালাসি, সংযুক্ত আরব আমিরাতের শাসক পরিবারের সদস্য শেখ আহমেদ ডালমুখ আল মাখতুমসহ ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল দেখা করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।