২৩শে জানুয়ারি, ২০২০ ইং, বৃহস্পতিবার
২৭শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সড়ক ধসে গর্তে ঢুকে গেলো বাস, নিহত ৬

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ , জানুয়ারি ১৪, ২০২০

সড়ক ধসে গর্তে ঢুকে গেলো বাস, নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক: চীনে সড়কে তৈরি হওয়া একটি বিরাট গর্তে হঠাৎ করেই যাত্রীবাহী বাস পড়ে গেলে কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৬ জন।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানায়, সোমবার সন্ধ্যায় দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় চিংহাই প্রদেশের প্রধান শহর শিনিংয়ের একটি হাসপাতালের সামনের প্রধান সড়কে এই দুর্ঘটনা ঘটে। যাত্রীবাহী বাসটি সেখানে থামার পর সড়কের একটি অংশ ধসে পড়ে। আর গর্তে ঢুকে যায় গোটা বাস। তবে দুর্ঘটনার সময় বাসটিতে কতজন যাত্রী ছিল তা জানা যায়নি।

এই দুর্ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, যাত্রীবাহী বাসটি সড়কের ওই গর্তে পড়ে যাওয়ার পর গর্তটি আরও বিস্তৃত হয়, এর কিছুক্ষণের মধ্যে একটি বিস্ফোরণ ঘটে। ওই গর্তের ব্যস প্রায় ১০ মিটার বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

এ ঘটনায় নিহতদের লাশ উদ্ধার করা হয়েছে। আহত ১৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে তদন্ত শুরু করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

চীনে দ্রুত উন্নয়ন ও নির্মানকাজের সময় প্রায়শই সড়কে বড় বড় গর্ত তৈরি হয়। আর সড়কের এসব গর্তে পড়ে দুর্ঘটনায় প্রাণহানিও নতুন কিছু নয়। ২০১৩ সালে চীনের শেনজেন শহরে এ জাতীয় এক সড়ক দুর্ঘটনায় পাঁচজন প্রাণ হারিয়েছিলেন।

এছাড়া ২০১৮ সালে দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় দাজয়ৌ শহরে সড়কের এক গর্তে পড়ে নিহত হয়েছিলেন চারজন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।