৬ই এপ্রিল, ২০২০ ইং, সোমবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

গ্রীন এইচ আর প্রফেশনালস’র উদ্যোগে ‘কর্মক্ষেত্রে দক্ষতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা’

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ , জানুয়ারি ১৭, ২০২০

গ্রীন এইচ আর প্রফেশনালস’র উদ্যোগে ‘কর্মক্ষেত্রে দক্ষতা বৃদ্ধি বিষয়ক কর্মশালা’

সিএনআই ডেস্ক : প্রতিযোগিতা মূলক চাকরির বাজারে দক্ষতা বাড়িয়ে তোলার লক্ষ্যে কর্মশালার আয়োজন করেছে গ্রীন এইচ আর প্রফেশনালস বাংলাদেশ ৷ গ্রীন এইচআর প্রফেশনালস মানুষকে শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বাড়াতে কাজ করে যাচ্ছে।

আজ শুক্রবার স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডি ক্যাম্পাসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, আই সি ডিডি আর বি এর প্রধান এইচআর মোশারফ হোসেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস.এম জাহিদ হাসান, কিউ পয়েন্টের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ এইচ.আর. দারা সোহেল, বাপার চিপ কো অর্ডিনেটর নুরুল ইসলাম, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির অ্যাসিস্ট্যান্ট প্রফেসর শবনম মুশতারী।

প্রধান অতিথির বক্তব্যে আইসিডিডিআরবির মানবসম্পদ বিভাগের প্রধান মোশাররফ হোসাইন বলেন, বৈশ্বিক উন্নয়নের সাথে তাল মিলিয়ে নিজেকে উন্নত করা এবং সব সময়েই শিক্ষার মধ্যে থাকা ও নতুন নতুন পদ্ধতি এবং প্রযুক্তিকে সাদরে গ্রহণ করে সেই অনুযায়ী নিজেকে গড়ে তোলা ও আপডেট রাখা দরকার।

তিনি বলেন, গ্রীন এইচআর প্রফেশনালস বাংলাদেশ তাদের পাঠচক্র ও অন্যান্য কার্যক্রমের মাধ্যমে সমাজ পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস.এম. জাহিদ হাসান বলেন, মাতৃভাষার প্রতি শ্রদ্ধা ও নিজস্ব সংস্কৃতিকে আঁকড়ে ধরে মানব সম্পদ উন্নয়নের কোনো বিকল্প নেই । কর্মক্ষেত্রে দক্ষতা অর্জন করে এদেশকে এগিয়ে নিতে হবে৷

এছাড়াও অন্যান্য বক্তারা কর্মক্ষেত্রের দক্ষতা বৃদ্ধি ও প্রতিকূলতা নিয়ে বক্তব্য রাখেন।

অনুষ্ঠান সঞ্চালন ও কর্মশালা সেশন পরিচালনা করেন গ্রীন এইচআরের প্রতিষ্ঠাতা রওশন আলী বুলবুল।

এ সময় তিনি কর্মশালায় অংশগ্রহণকারীদের ভবিষ্যৎ কর্মসূচী অনুযায়ী তা বাস্তবায়নের দিক নির্দেশনা প্রদান করেন৷

তিনি বলেন, স্নাতকোত্তর শেষ করে অনেকে পাঠাভ্যাস রাখেন না। এর ফলে কর্মক্ষেত্রে অনেকে পিছিয়ে যান। জিএইচআরপিবি দেশে বিনামূল্যে স্কিল ডেভেলপমেন্ট, পাঠাভ্যাস তৈরিসহ নানা সহায়তা দেয়।

তিনি আরো বলেন, প্রতি শুক্রবার সকালে ধানমন্ডি লেকে সমবেত হয়ে নিজেদের মধ্যে আলোচনা ও অভিজ্ঞতা বিনিময় করে। ৫৯ সপ্তাহ ধরে এ কার্যক্রম চলছে। ভবিষ্যতেও এটি অব্যাহত থাকবে। এবং ভবিষ্যতে ধানমন্ডির বাইরে বিভিন্ন এলাকায় এবং পর্যায়ক্রমে ঢাকার বাইরের বিভিন্ন জেলায় এটি শুরু করার ইচ্ছা আছে।

এছাড়াও গ্রীন এইচআর প্রফেশনালস বাংলাদেশ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে প্রতি মাসে একটি লার্নিং সেশন আয়োজনের মাধ্যমে দক্ষতা অর্জনের উপর গুরুত্ব দিয়ে থাকে।

এ অনুষ্ঠানে সহযোগী হিসেবে গ্রীন এইচআর প্রফেশনালস এর সহযোগীরা উপস্থিত ছিলেন। উক্ত কর্মশালায় ১০০ টির বেশি প্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।