৬ই এপ্রিল, ২০২০ ইং, সোমবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

অনলাইন নিবন্ধনের জন্য ৩৫৯৭ আবেদন

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ , জানুয়ারি ২১, ২০২০

অনলাইন নিবন্ধনের জন্য ৩৫৯৭ আবেদন

সিএনআই ডেস্ক: অনলাইন গণমাধ্যম নিবন্ধনের জন্য এখন পর্যন্ত তিন হাজার ৫৯৭টি রেজিস্ট্রেশনের জন্য আবেদন জমা পড়েছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ ।

গতকাল সোমবার জাতীয় সংসদে আওয়ামী লীগের সাংসদ মোহাম্মদ আফজাল হোসেনের (কিশোরগঞ্জ-৫) তারকা চিহ্ন এক প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বর্তমান সরকারের সময়ে সংবাদপত্র ও ইলেকট্রনিক্স মিডিয়া অবাধ স্বাধীনতা ভোগ করছে। জাতীয় উন্নয়ন ত্বরান্বিত করতে তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা হয়েছে।

‘অনলাইন গণমাধ্যমের রেজিস্ট্রেশনের জন্য আবেদন জমা পড়ছে। সম্প্রচার ও গণমাধ্যম সংক্রান্ত নীতিমালা ইতোমধ্যে প্রণিত হয়েছে। নীতিমালা অনুযায়ী কার্যক্রম বাস্তবায়নের বিষয়টি প্রক্রিয়াধীন।”

তিনি বলেন, ‘শুরু থেকে এখন পর্যন্ত অনলাইন গণমাধ্যম রেজিস্ট্রেশনের জন‌্য তিন হাজার ৫৯৭টি আবেদন পড়েছে। আবেদন পত্রসমূহ যাচাই বাছাই করে তালিকাসহ তথ্যমন্ত্রণালয়ের পরবর্তী কার্যক্রম গ্রহণের জন্য প্রেরণ করা হয়েছে।’

মন্ত্রী বলেন, বর্তমানে বেসরকারি খাতে ৪৪টি টেলিভিশন, ২২টি এফএম রেডিও এবং ৩৩টি কমিউনিটি রেডিও চ্যানেলের অনুমতি দেয়া হয়েছে। এছাড়া ইলেকট্রনিক্স মিডিয়ার উন্নয়নের জন্য আলাদাভাবে চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে। এছাড়াও নবম ওয়েজ বোর্ডের ঘোষণা করা হয়েছে এবং গণমাধ্যমকর্মী আইন চূড়ান্তকরণের কাজ শেষ পর্যায়ে রয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।