২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, শনিবার
২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

শিক্ষা ও সার্টিফিকেট অর্জন এক নয়, ওসি লোহাগাড়া

প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ণ , জানুয়ারি ২৩, ২০২০

শিক্ষা ও সার্টিফিকেট অর্জন এক নয়, ওসি লোহাগাড়া

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ  শিক্ষা ও সার্টিফিকেট অর্জন এক নয়, শুধু সার্টিফিকেট অর্জন করলে শিক্ষিত হওয়া যায় না, বরং জ্ঞান ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ, বলে মন্তব্য করেছেন, চট্টগ্রামের লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ। আজ সকাল ১১টায় ঐতিহ্যবাহী দক্ষিণ চট্টগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্টান দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন তোমরাই উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে। তাই নিজেকে আলোকিত মানুষ হয়ে এই বিদ্যালয়ের সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে হবে।

বিদ্যালয়ের প্রতিষ্টাতা সদস্য প্রবীণ শিক্ষাবিদ অলি উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের বার বার নির্বাচিত সাবেক সফল সভাপতি, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আশরাফ আলী চৌধুরীর সুযোগ্য দৌহিত্র,চট্টগ্রাম ইপিজেড ইউনিটি স্টাইল এন্ড এক্সসরিজ লিঃ এর এমডি, শিক্ষানুরাগী ও শিল্পপতি মুহাম্মদ ফোরকান উল্লাহ চৌধুরী,উত্তর আমিরাবাদ এম বি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের তথ্য ও গবেষনা সম্পাদক, মিয়া মুহাম্মদ শাহজাহান বিন আবদুল আজিজ, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক সফল অভিভাবক সদস্য,আমিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যবসায়ী হাজ্বী মুহাম্মদ কামাল উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার সমশুল আলম।

বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র মোহাম্মদ সাজ্জাদ হোসাইন ও বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী উম্মে মাহদিয়ান ছামির যৌথ সঞ্চালনায় অনুষ্টানে অন্যান্যদের মধ্য উপস্হিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাস্টার আখতার কামাল চৌধুরী,বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাস্টার মোজাফফর আহমদ, সাবেক সিনিয়র শিক্ষক একরামুল হক, সাবেক সিনিয়র শিক্ষক মোহাম্মদ আলী। এছাড়াও বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দরা উপস্হিত ছিলেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।