২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, শনিবার
২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

চাঁদপুরে কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ গ্যাস কর্মকর্তার বিরুদ্ধে!

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ , জানুয়ারি ২৩, ২০২০

চাঁদপুরে কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ গ্যাস কর্মকর্তার বিরুদ্ধে!

সিএনআই ডেস্ক: চাঁদপুর সদরে বাখরাবাদ গ্যাসের কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজশে অবৈধ গ্যাস লাইন ব্যবহার করে সরকারের কোটি কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে।

আজ বৃহস্পতিবার দুদক অভিযোগ কেন্দ্র-১০৬ এ অভিযোগের প্রেক্ষিতে এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করে এ অভিযোগ পায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়, কুমিল্লা।

দুদক সজেকা কুমিল্লার সহকারী পরিচালক আক্তারুজ্জামান এর নেতৃত্বে একটি এনফর্সমেন্ট টিম চাঁদপুর সদরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে অবৈধ গ্যাস লাইনের সন্ধান পায়। এ পর্যন্ত প্রায় ৫০ টির অধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এবং আরো সংযোগ বিচ্ছিন্ন প্রক্রিয়া চলমান রয়েছে ।

এসব অবৈধ সংযোগ প্রদানের পেছনে বাখরাবাদ গ্যাস অফিসের কর্মকর্তা-কর্মচারীরা জড়িত রয়েছে বলে জানা গেছে। এ ব্যাপারে বিস্তারিত অনুসন্ধানের অনুমতি চেয়ে কমিশনের নিকট প্রতিবেদন উপস্থাপন করবে দুদক টিম।

দালালদের সাথে যোগসাজশ করে জমির নামজারিসহ বিভিন্ন কাজে সেবা গ্রহীতাদের নিকট হতে উৎকোচ গ্রহণের অভিযোগে দুদক জেলা কার্যালয় যশোর হতে লোহাগাড়া ইউনিয়ন ভূমি অফিস, নড়াইল-এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বেশ কয়েকজন সেবা গ্রহীতা দুদক টিমের নিকট তাদের বিভিন্ন সমস্যা সম্পর্কে জানালে দুদক টিম সমস্যাগুলো দ্রুত সমাধানের নির্দেশ দেয়। এছাড়া, অফিসে দালালদের উৎপাত বন্ধ করে গ্রাহক সেবার মান বৃদ্ধি করে আরো দায়িত্বশীলতার সাথে কাজ সম্পাদনের নির্দেশনা দেয়।

এছাড়াও, স্থানীয় প্রভাবশালী ব্যাক্তিদের বিরুদ্ধে রাজউক-এর কর্মকর্তাদের যোগসাজশে অন্যের জমিতে অনুমোদনহীন নক্সা বর্হিভূত ভবন নির্মাণ অভিযোগে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা; রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক কর্তৃপক্ষের বিরুদ্ধে টাকা গণনার মেশিন ক্রয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, রাজশাহী থেকে আরো ২ টি অভিযোন পরিচালনা করে দুদক।

দুদক এনফোর্সমেন্ট ইউনিটে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণপূর্বক প্রতিবেদনের মাধ্যমে কমিশনকে অবহিত করার নিমিত্ত জেলা প্রশাসক-লালমনিরহাট; উপজেলা নির্বাহী অফিসার-বানারীপাড়া, বরিশাল, উপজেলা নির্বাহী অফিসার-সাঁথিয়া, পাবনা; উপজেলা নির্বাহী অফিসার-কটিয়াদী, কিশোরগঞ্জ ও নির্বাহী প্রকৌশলী সড়ক বিভাগ, লক্ষ্মীপুর বরাবর পত্র প্রেরণ করেছে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।