২২শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, শনিবার
২৭শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

কালিয়াকৈরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মসজিদ ভাংচুর, আহত-৫

প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ , জানুয়ারি ২৫, ২০২০

কালিয়াকৈরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মসজিদ ভাংচুর, আহত-৫

কালিয়াকৈর(গাজীপুর)সংবাদদাতা:  গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালিয়াদহ এলাকায় জমি সংক্রান্ত
বিরোধের জের ধরে আজ সকালে মসজিদ ভাংচুরের ঘটনা ঘটেছে। এঘটনায় আহত কম পক্ষে ০৫জন মসজিদের সভাপতি আলীম উদ্দিন, বলেন কালিয়াদহ এলাকার বাবর আলী ,আমজাদ হোসেন,আলীমুদ্দিন বাদল মিয়া তাদের পৈতৃক সুত্রে পাওয়া ১০শতাংশ জমি “আল মদিনা কালিয়াদহ জামে মসজিদ”এর নামে স্থাপন করে দেয়। পরে এলাকার লোকজন ওই স্থানে একটি টিনের ছাপড়া মসজিদ নির্মাণ করে নামাজ আদায় করে আসছিলেন। শনিবার সকালে মসজিদ কমিটি মসজিদের বারান্দা তৈরির সময় একই গ্রামের আব্দুল কাদের গং ওই জমি তাদের বলে দাবী করে তার দলবল নিয়ে মসজিদ কমিটিকে ওই জমিতে মসজিদের বারান্দা নির্মাণ করতে বাধা প্রদান করে । এসময় উভয় পক্ষে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষের সূত্রপাত হয় ।

সংঘর্ষে বাবর আলী, আমজাদ মিয়া ও ছালাম মিয়াসহ ৫জন মারাত্বক আহত হয়। আহতদের মধ্যে আমজাদ হোসেনের অবস্থ আশঙ্কাজনক। তাকে দ্রুত কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এঘটনায় মসজিদ কমিটির সভাপতি আলিম উদ্দিন বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন । কালিয়াকৈর থানার অফিসার্স ইনচার্জ মোঃ আলমগীর হোসেন মজুমদার জানান, মসজিদ ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।