২৮শে মার্চ, ২০২০ ইং, শনিবার
৪ঠা শাবান, ১৪৪১ হিজরী

দ্বিতীয় টেস্টে জিম্বাবুয়ের সিকান্দার রাজার ৭ উইকেট, চাপে শ্রীলঙ্কা

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ , জানুয়ারি ২৯, ২০২০

দ্বিতীয় টেস্টে জিম্বাবুয়ের সিকান্দার রাজার ৭ উইকেট, চাপে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্কঃ প্রথম টেস্টটা পঞ্চম দিন পর্যন্ত টেনে নিলেও হার এড়াতে পারেনি জিম্বাবুয়ে। তবে দ্বিতীয় টেস্টে ঘরের মাঠের দর্শকদের আশা দেখাচ্ছে স্বাগতিক দল। হারারেতে যে শ্রীলঙ্কাই আছে বেশ বিপদে! প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ৪০৬ রানের জবাবে ২৯৩ রানেই গুটিয়ে গেছে লঙ্কানদের ইনিংস। সিকান্দার রাজার ঘূর্ণির সামনে সুবিধা করতে পারেননি সফরকারি দলের ব্যাটসম্যানরা। রাজা একাই নিয়েছেন ৭ উইকেট (১১৩ রান খরচ করে)।

অথচ টেস্টের দ্বিতীয় দিন শেষে মোটামুটি স্বস্তিতেই ছিল শ্রীলঙ্কা। ২ উইকেটে তুলেছিল ১২২ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৪ আর কুশল মেন্ডিস ১৯ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন। তৃতীয় দিনের সকাল সকালই কুশল মেন্ডিস (২২) আর দিনেশ চান্দিমালকে (৬) তুলে নেন রাজা। পঞ্চম উইকেটে প্রতিরোধ গড়ে তুলেছিলেন ম্যাথিউজ আর ধনঞ্জয়া ডি সিলভা। ৮৪ রানের জুটি গড়েন তারা। একটা সময় শ্রীলঙ্কার বোর্ডে ছিল ৪ উইকেটে ২২৬ রান।কিন্তু ৪২ রান করা ধনঞ্জয়াকে বোল্ড করে থিতু জুটিটা ভেঙে দেন সিকান্দার রাজা। এরপর নিরোশান ডিকভেলা (১), সুরাঙ্গা লাকমলকেও (৫) দাঁড়াতে দেননি জিম্বাবুইয়ান এই অফস্পিনার।

এরই মাঝে একটা প্রান্ত ধরে ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। শেষতক তার উইকেটটি তুলে নেন কার্ল মাম্বা। ১৫৮ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৬৪ রান করা ম্যাথিউজকে উইকেটের পেছনে ক্যাচ বানান এই পেসার। লঙ্কান ইনিংসে ম্যাথিউসই ছিলেন একমাত্র হাফসেঞ্চুরিয়ান।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।