১লা এপ্রিল, ২০২০ ইং, বুধবার
৮ই শাবান, ১৪৪১ হিজরী

কাবা শরিফ ও মদিনায় চুরি করা দুনিয়ার সবচেয়ে বড় ‘দুর্নীতি’

প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ , জানুয়ারি ৩০, ২০২০

কাবা শরিফ ও মদিনায় চুরি করা দুনিয়ার সবচেয়ে বড় ‘দুর্নীতি’

সিএনআই ডেস্ক: সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববির প্রধান ইমাম ও খতিব শায়খ ড. আব্দুর রহমান আস-সুদাইসি। তিনি এ দুই পবিত্র স্থানের কোনো জিনিস চুরি বা অন্যায়ভাবে হস্তক্ষেপ করাকে দুনিয়ার সবচেয়ে বড় ‘দুর্নীতি’ হিসেবে আখ্যায়িত করেছেন।

মসজিদে হারাম ও মদিনার মসজিদে নববি মুসলিম উম্মাহর হৃদয়ের স্পন্দন। আবেগ-অনুভূতির সর্বোচ্চ স্থান। এ পবিত্র স্থানকে পুরো মুসলিম জাতি সম্মান ও মর্যাদায় সর্বোচ্চ গুরুত্ব দেয়। এরপরও কিছু লোক আছে যারা এ স্থানে চুরি ও হস্তক্ষেপের চিন্তা করে।

পবিত্র দুই মসজিদের রক্ষণাবেক্ষণ, চুরি ও ক্ষতিরোধে রয়েছে প্রযুক্তিসহ কঠোর নজরদারি। সর্বোপরি আল্লাহ তাআলা নিজেই এ পবিত্র ভূমির রক্ষাকারী। সৌদি আরবের সরকারের ব্যবস্থাপনায় কড়া নিরাপত্তায় নিয়োজিত রয়েছে সুদক্ষ সেনাবাহিনী।

তিনি আরো বলেন, এ দুই পবিত্র ভূমি আমাদের কাছে সবচেয়ে উচ্চ মর্যাদার এবং মহামূল্যবান। সুতরাং যে কেউ এটির ক্ষতি করতে চাইবে তাদেরকে কঠোরভাবে প্রতিহত করা হবে। যারা এর ক্ষতি করতে চাইবে বা এর কোনো জিনিস চুরি করবে তার পরিণতি হবে শোচনীয়। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা তার এ প্রিয়স্থানকে হেফাজত করবেন।

এ পবিত্র ভূমি শুধু আমরাই নয়, সারা বিশ্বের মুসলিম উম্মাহ এর হেফাজতে সোচ্চার। আর মুসলিম জাতি কাবা শরিফ ও মদিনার পবিত্রতা, সুরক্ষা ও পুর্নগঠনে এক ও অবিচ্ছেদ্য।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।