২৮শে মার্চ, ২০২০ ইং, শনিবার
৪ঠা শাবান, ১৪৪১ হিজরী

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন রফিকুল ইসলাম

প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ৩, ২০২০

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন রফিকুল ইসলাম

সিএনআই ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে পদোন্নতি পেয়েছেন ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এর উপ-মহাব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম। ২ ফেব্রুয়ারি ২০২০ ব্যাংকের এক অফিস নির্দেশে তাকে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি দেয়া হয়।

রফিকুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ হতে অনার্সসহ স্নাতকোত্তর এবং পরবর্তীতে একই বিশ্ববিদ্যালয় থেকে তিনি অর্থনীতি বিভাগ হতে স্নাতকোত্তর করেন। এছাড়া নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় হতে ডেভেলপমেন্ট স্টাডিজে মাস্টার ইন ডেভেলপমেন্ট স্টাডিজ (এমডিএস) সম্পন্ন করেন।

তিনি ১৯৯৬ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করে প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ, ফরেন এক্সচেঞ্জ পলিসি ডিপার্টমেন্ট, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন এ দায়িত্ব পালন করেন। পেশাগত দক্ষতার স্বীকৃতিস্বরূপ তিনি ২০০৯ সালে বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন অ্যাওয়ার্ড ( গোল্ড মেডেল) লাভ করেন।

পেশাগত দায়িত্বের অংশ হিসেবে দাপ্তরিক প্রশিক্ষণ, সেমিনার, সিম্পোজিয়ামে যোগদানের উদ্দেশ্যে তিনি ভারত, শ্রীলঙ্কা, ফিলিপাইন, ভিয়েতনাম, দক্ষিণ কোরিয়া, হংকং, তুরস্ক, বেলজিয়াম, দক্ষিণ আফ্রিকা, সুইজারল্যান্ড, কানাডাসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন। রফিকুল ইসলাম নরসিংদী জেলার মনোহরদী থানার খিদিরপুর গ্রামের সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।