৩০শে মার্চ, ২০২০ ইং, সোমবার
৬ই শাবান, ১৪৪১ হিজরী

কলকাতার বইমেলায় তসলিমা নাসরিনের নতুন বই

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ৩, ২০২০

কলকাতার বইমেলায় তসলিমা নাসরিনের নতুন বই

সিএনআই ডেস্কঃ এসেছে ভাষার মাস ফেব্রুয়ারি। সে উপলক্ষ্যে কলকাতার সল্টলেক সেন্ট্রাল পার্ক ময়দানে আন্তর্জাতিক কলকাতা বইমেলা শুরু হয়েছে। এবারের বইমেলায় বের হয়ে ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনের বই – ব্রক্ষ্মপুত্রের পাড়ে। বই প্রকাশের বিষয়টি তসলিমা নাসরিন নিজেই জানিয়েছেন।

আজ নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে এ বিষয়ে স্ট্যাটাস দিয়েছেন তসলিমা নাসরিন। সেখানে গৎবাঁধা প্রেমের গল্প থেকে বেরিয়ে সাহসী ও লড়াকু নারীর জীবন গল্প তুলে ধরেছেন।

তিনি লিখেছেন, ‘উপন্যাসটি বেরিয়েছে দীপ প্রকাশন থেকে। কলকাতা বইমেলায় পাওয়া যাচ্ছে। সাধারণত বাংলা ভাষার উপন্যাসগুলো নিরীহ গোবেচারা সাত চড়ে রা করে না পতিব্রতা টাইপের ফালতু মেয়ের সঙ্গে সব জানে সব বোঝে আদর্শবাদী সুপার ডুপার ছেলের প্রেম, শেষে নানা ঘটনা দুর্ঘটনার পর বিয়ে। এই ছক ভেঙে বেরিয়ে এসেছি অনেক আগেই। আমার উপন্যাসের মেয়েরা সাহসী, অধিকার সচেতন, বৈষম্য না মানা লড়াকু মেয়ে।’

গত ২৮ জানুয়ারি স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় কলকাতা বইমেলার উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত এ মেলা চলবে।

 


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।