১লা এপ্রিল, ২০২০ ইং, বুধবার
৮ই শাবান, ১৪৪১ হিজরী

যুবলীগের বহিষ্কৃত নেতা দেশে ফিরতে হাইকোর্টে রিট

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ৪, ২০২০

যুবলীগের বহিষ্কৃত নেতা দেশে ফিরতে হাইকোর্টে রিট

সিএনআই ডেস্ক: ক্যাসিনো ঘটনায় পালিয়ে থাকা সেই যুবলীগের বহিষ্কৃত দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান ও তার স্ত্রী সুমী রহমান ভারত থেকে দেশে ফিরতে রিট আবেদন করেছেন হাইকোর্টে। দেশে ফেরার সময় যাতে গ্রেপ্তার বা হয়রানির শিকার না হন সেজন্য আদালতের নির্দেশনা চেয়ে রিট আবেদন করেছেন হাইকোর্টে। আদালত এ রিট আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার এ আদেশ দেন। আনিস দম্পত্তির পক্ষে জনৈক আহসান মোর্শেদ নিদল এ রিট আবেদন করেছিলেন।

তারপক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এম এ আজিজ খান।

কাজী আনিসুর রহমান ও তার স্ত্রী সুমী রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূতভাবে ১৪ কোটি ১১ লাখ ৭৭ হাজার ৪২০ টাকার সম্পদ অর্জনের অভিযোগে গতবছর ২৯ অক্টোবর পৃথক দুটি মামলা করে দুদক। এরমধ্যে আনিসুরের বিরুদ্ধে ১২ কোটি ৮০ লাখ ৬০ হাজার ৯২০ টাকার অবৈধ সম্পদ এবং তার স্ত্রী সুমী রহমানের বিরুদ্ধে এককোটি ৩১ লাখ ১৬ হাজার ৫০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ।

ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে আইন শৃঙ্খলাবাহিনীর চোক ফাঁকি দিয়ে আনিসুর রহমান ভারতে চলে যান বলে অভিযোগ। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে গতবছর ১১ অক্টোবর তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

তবে রিট আবেদনে বলা হয়, আনিসুর রহমান মেডিকেল ভিসা নিয়ে গতবছর ২৪ সেপ্টেম্বর ভারতে যান। তার স্ত্রী কলকাতায় অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন। তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। তার দেশে ফিরে আদালত আত্মসমর্পণ করতে চান। কিন্তু তাদের আশঙ্কা, দেশে ফিরতে তারা হয়রানির শিকার হতে পারেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।