২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বৃহস্পতিবার
২৫শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

১ হালি আম বিক্রি হলো ২৫ হাজার টাকায়!

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ৮, ২০২০

১ হালি আম বিক্রি হলো ২৫ হাজার টাকায়!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মসজিদের একটি গাছে আম ধরেছে। এরই মধ্যে এক হালি আম ২৫ হাজার টাকায় বিক্রি হয়েছে। উপজেলার ধরমন্ডল ইউনিয়নের ছাতিকামলা পাড় মসজিদের গাছে এই আম ধরেছে।

শুক্রবার জুমার নামাজের সময় নিলামে বিক্রি করা হয়েছে চারটি আম। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ধরমন্ডল বাজার থেকে কিনে ওসমান গনি নামে এক যুবক ওই মসজিদে একটি আমের চারা রোপণ করেছিলেন। রোপণের তিন বছরের মাথায় গাছে মুকুল আসতে শুরু করে। আমও ধরে। একেকটি আমের ওজন প্রায় ৪০০ গ্রাম থেকে ৫০০ গ্রাম হয়। বছরে তিনবার আম ধরে এই গাছে। এ বছর শীতে ৬টি আম ধরেছে। এর মধ্যে চারটি পরিপক্ক আম উন্মুক্ত নিলামে তোলা হয়।

জুমার নামাজে অংশ নিতে আসা প্রায় ২৫০ জন মুসল্লির উপস্থিতিতে এ নিলাম অনুষ্ঠিত হয়। পরে ২৫ হাজার টাকায় আমগুলো কিনেছেন মো. শাহ আলম মিয়া নামে এক মুসল্লি।

নাসিরনগর উপজেলা কৃষি অফিসের উপসহকারী কৃষি কর্মকর্তা মো. ইমাম হোসেন বলেন, আমি শুনেছি ধরমন্ডল ইউনিয়ে বারোমাসি আমগাছ আছে। তবে চারটি আম ২৫ হাজার টাকায় বিক্রির বিষয়টি অবিশ্বাস্য হলেও সত্য।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।