২রা এপ্রিল, ২০২০ ইং, বৃহস্পতিবার
৯ই শাবান, ১৪৪১ হিজরী

সাগর-রুনির হত্যার বিচারের দাবিতে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশে

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১১, ২০২০

সাগর-রুনির হত্যার বিচারের দাবিতে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশে

ঢাকা: সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যার বিচার করে সাংবাদিক সমাজকে লজ্জার হাত থেকে বাঁচানোর জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা।

আজ মঙ্গলবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সামনে সংগঠনটি আয়োজিত সাগর-রুনির হত্যার বিচারের দাবিতে এক বিক্ষোভ সমাবেশে সরকারের কাছে এ দাবি জানানো হয়।

সমাবেশে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, সরকারের বার বার আশ্বাসের পরও মামলার কোনো চার্জশিট আসছে না। আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা আছে কিন্তু আট বছরেও তারা মামলার তদন্তে ব্যর্থ হচ্ছেন। সরকারের অনেক সংস্থা আছে, মামলার তদন্তে র‌্যাব ব্যর্থ হলে অন্য কোনো সংস্থাকে দেওয়া হোক।

তিনি বলেন, আমার বিশ্বাস আছে প্রধানমন্ত্রী মমতাময়ী একজন মা। তিনি সাংবাদিকবান্ধব একজন মানুষ। আশা করি, সাগর-রুনির বিচারসহ সব সাংবাদিক হত্যার বিচার হবে।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ বলেন, আমরা আলোচিত এ হত্যাকাণ্ডের বিচারের দাবিতে প্রথম থেকেই সোচ্চার ছিলাম, আছি। কোনো ব্যক্তি যদি এটাকে পুঁজি করে লাভবান হয় তবে তাকে সাংবাদিক সমাজ থেকে বয়কট করুন। তবে যদি কেউ জড়িত না থাকে, তাহলে কারো চরিত্র হনন করবেন না। আমরা অপরাধীর সঙ্গে আপোষ করতে জানি না। এ হত্যার বিচারে সরকারে ব্যর্থতা, আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতা মেনে নিতে পারিনা।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের মহাসচিব এম আব্দুল্লাহ বলেন, আমাদের সহকর্মীর হত্যার বিচারের আশ্বাসের ৪৮ ঘন্টা পার হয়ে এখন ৯৬ হাজার ঘন্টায় এসেছে। তবু হত্যার রহস্য সমাধান হলোনা। হত্যার বিচারের নামে নাটক-তামাশা বন্ধ করুন। আমরা আলোচিত এই হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, আমরা রাষ্ট্রের জন্য সাংবাদিকতা করি। রাষ্ট্রের প্রতিটি সংকটে আমরা ছিলাম। মহান স্বাধীনতাযুদ্ধে আমাদের অংশগ্রহণ ছিলো, ভাষা আন্দোলন, গণঅভ্যুথান, স্বৈরাচার পতনে ছিলাম। প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই, মুজিববর্ষে সাগর-রুনি হত্যার বিচার আমাদের সাংবাদিক সমাজকে উপহার দিন। আমাদের দেওয়া ছোট এ উপহারের মাধ্যমে আপনারাও দায়মুক্ত হবেন।

ডিআরইউ’র সাবেক সভাপতি শাহেদ চৌধুরী বলেন, বর্তমান সরকারের অনেক অবদান রয়েছে। অনেক হত্যার বিচার করেছে, সফলভাবে তদন্ত করেছে। আমরা দাবি জানাবো, এই মুজিববর্ষে আমাদের সহকর্মী সাগর-রুনির বিচার করুন। আমাদের লজ্জার হাত থেকে বাঁচান।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।