৩০শে মার্চ, ২০২০ ইং, সোমবার
৬ই শাবান, ১৪৪১ হিজরী

বিএনপি শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১২, ২০২০

বিএনপি শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ: তথ্যমন্ত্রী

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ও তার দোসররা জননেত্রী শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ। তারা এখন ১/১১ এর কুশলীদের সঙ্গে হাত মিলিয়েছে। তাদের সঙ্গে যুক্ত হয়ে তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীর লেখা ‘আমার দেখা ওয়ান ইলেভেন’গ্রন্থের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিরাজনীতিকরণের অংশ হিসেবে ১/১১ সৃষ্টি হয়েছিল। আজকেও সূক্ষ্মভাবে সেই অপচেষ্টা আছে। সেখানে প্রায় সব রাজনীতিবিদদের চরিত্র হননের অপচেষ্টাও আছে। যারা বিরাজনীতির চেষ্টায় ছিল, তারা এখনও সক্রিয় আছে। মাঝে মধ্যে তারা একত্রিত হয়। বিরাজনীতিকরণের অংশ হিসেবে বিভিন্ন জায়গায় এখনও ষড়যন্ত্র চলে।

তিনি বলেন, আজকে শেখ হাসিনার রাজনৈতিক কৌশলের কাছে, নেতৃত্বের গুণাবলীর কাছে, দূরদর্শীতার কাছে, রাজনৈতিক প্রতিপক্ষ পরাজিত। তারা রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে ষড়যন্ত্রের পথে হাঁটছে।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির অনেক নেতাকর্মী বলেছে, জননেত্রী শেখ হাসিনার পরিণতি ৭৫ এর ঘটনার মতো হবে। এ জন্য অনেক নেতাকর্মীর নামে মামলাও হয়েছে।

তিনি এও বলেন, ১/১১ এর সময় শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। তার মুক্তির মাধ্যমে গণতন্ত্রের মুক্তি হয়। তার হাত ধরে বাংলাদেশ এখন মর্যাদার আসনে উন্নীত হয়েছে।

‘শেখ হাসিনা এখন শুধু আওয়ামী লীগের সভাপতি নন, প্রধানমন্ত্রী নন, তিনি রাষ্ট্রনায়কও। তিনি এখন পৃথিবীর অনুকরণীয় প্রধানমন্ত্রী। অনুকরণীয় রাষ্ট্রনায়কে রূপান্তরিত হয়েছেন। তিনি আজ বিশ্বনেতায় পরিণত হয়েছেন।’


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।