১লা এপ্রিল, ২০২০ ইং, বুধবার
৮ই শাবান, ১৪৪১ হিজরী

হাবিপ্রবিতে দেশের প্রথম ভ্রাম্যমান ভেটেরিনারী ক্লিনিক উদ্বোধন

প্রকাশিত: ৫:৫৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১২, ২০২০

হাবিপ্রবিতে দেশের প্রথম ভ্রাম্যমান ভেটেরিনারী ক্লিনিক উদ্বোধন

দিনাজপুর প্রতিনিধিঃ  দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উদ্যোগে দেশের সর্বপ্রথম ভ্রাম্যমান ভেটেরিনারী ক্লিনিক উদ্বোধন ও কার্যক্রম শুরু হয়েছে । আজ বুধবার  দুপুরে দিনাজপুর সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়নের ফুলবন সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এই কার্যক্রম উদ্বোধন করা হয়।

দেশের সর্বপ্রথম ভ্রাম্যমান ভেটেরিনারী ক্লিনিকের কার্যক্রমের উদ্বোধন করেন হাবিপ্রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মু. আবুল কাশেম। এর আগে তিনি বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ভ্রাম্যমান ভেটেরিনারী ক্লিনিকের গাড়ীর উদ্বোধন করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ভিসি প্রফেসর ড. মু. আবুল কাশেম তার বক্তব্যে বলেন, ভ্রাম্যমান ভেটেরিনারী ক্লিনিকের কার্যক্রম দেশের সর্বপ্রথম। এই ক্লিনিক প্রত্যন্ত গ্রামাঞ্চলের গবাদি পশুর চিকিৎসা প্রদান করবেন। এতে করে গ্রামের দরিদ্র কৃষকদের কিছুটা হলেও কষ্ট এবং অর্থ সাশ্রয়ী হবে। আগামীতে আমাদের এই কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে।

কৃষক আব্দুস সামাদ বলেন , হাবিপ্রবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যুগান্তকারী উদ্যোগ হাতে নিয়েছে । আমাদের দরিদ্র কৃষকের অসুস্থ গরু ছাগল মহিষসহ গবাদিপশুগুলিকে চিকিৎসা সেবা প্রদানের জন্য এই ভ্রাম্যমান ভেটেরিনারী ক্লিনিক আমাদের অনেক উপকারে আসবে । এমন উদ্যোগ আমার জীবনেও দেখিনি তাই আমরা ভ্রাম্যামান ভেটেরীনারী ক্লিনিক অনেক উপকারে আসরেব ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।