২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বৃহস্পতিবার
২৫শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

২ বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ৭৩১ জন

প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৩, ২০২০

২ বিসিএসে নন-ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ৭৩১ জন

সিএনআই ডেস্ক: দুই বিসিএসের নন–ক্যাডার থেকে ৭৩১ জনকে নিয়োগ দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি)। এর মধ্যে ৩৯তম বিশেষ বিসিএসে চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি, তাদের মধ্য থেকে ৫৬৪ জনকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেয়া হবে।

এ ছাড়া ৩৭তম বিসিএস থেকে ১৬৭ জনকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে। পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বুধবার কমিশনের বিশেষ সভায় এদের নিয়োগের সুপারিশ করা হয়েছে।

৩৯তম বিশেষ বিসিএসে চার হাজার ৫৪২ জনকে সহকারী সার্জন এবং ২৫০ জনকে সহকারী ডেন্টাল সার্জন পদে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। আর ৩৭তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় চার হাজার ৭৬৮ জন উত্তীর্ণ হয়েছেন। তাদের মধ্য থেকে এক হাজার ৩১৪ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়।

৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে এবং প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে সুপারিশ পাননি এমন প্রার্থী থেকে ১৬৭ জনকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হলো।

এর আগে ৩৭তম বিসিএসে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে ৬৯২ জন এবং দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে এক হাজার ৫২ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছিল। চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পান না, তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু হয় ৩১তম বিসিএস থেকে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।