২০শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বৃহস্পতিবার
২৫শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

জিয়া হলের প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশিত: ৩:৫৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৩, ২০২০

জিয়া হলের প্রাধ্যক্ষের পদত্যাগের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সিএনআই ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ও অপরাধ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জিয়া রহমানকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় নিম্নমানের টি-শার্ট ও খাবার দেওয়ার প্রতিবাদে এই বিক্ষোভ ডাকা হয়।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে হল সংসদ ও ছাত্রলীগের নেতাসহ আবাসিক শিক্ষার্থীরা হল অফিসের সামনে অবস্থান নিয়ে কর্মসূচি শুরু করেন। এ সময় হল অফিসের সামনে টি-শার্ট ফেলে রেখে প্রাধ্যক্ষের পদত্যাগ চেয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন আন্দোলনরত শিক্ষার্থীরা

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, সকালে হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছিল। সেখানে সকালে নাশতা না দেওয়ায় প্রথমে ক্ষোভ জন্মায় শিক্ষার্থীদের মাঝে। পরে টি-শার্টের মানও অনেক খারাপ হওয়ায় এবং দুপুরের খাবারে গরুর মাংস রাখার কথা বলে মুরগির মাংস প্রস্তুত করায় সকলে ক্রীড়া উৎসব বর্জন করে।

হল সংসদের জিএস হাসিবুল ইসলাম শান্ত বলেন, স্যার আমাদের সঙ্গে প্রতারণা করেছেন। শিক্ষার্থীদের দাবি দাওয়া স্যারকে আগেই অবহিত করেছিলাম আমরা। তিনি কথা দিয়েও আমাদের সঙ্গে প্রতারণা করেছেন। তিনি এর আগেও পয়লা বৈশাখে নষ্ট খাবার বিতরণ করেছিলেন।

তিনি বলেন, আমরা হলের আবাসিক সমস্যা নিয়ে তার কাছে অনেকবার গিয়েছি। বলেছি প্রয়োজনে আমরা ডাবল সিটে থাকব। কিন্তু দুঃখের বিষয় হলের দক্ষিণ ব্লকে শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত ৪টি কক্ষে হলের আবাসিক শিক্ষকরা থাকেন।

তিনি কোনো ব্যবস্থা নেননি। সবকিছু মিলিয়ে এবং আজকের ঘটনা নিয়ে শিক্ষার্থীরা ক্ষুব্ধ। সকলের এই প্রাধ্যক্ষের পদত্যাগ দাবি করেছে। শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে হল সংসদ তাদের সঙ্গে আছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।