২৬শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, বুধবার
১লা রজব, ১৪৪১ হিজরী

নরসিংদীতে ফাগুনের “বসন্ত উচ্ছাস” প্রাণে আনন্দ ভাসছে

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৩, ২০২০

নরসিংদীতে ফাগুনের “বসন্ত উচ্ছাস” প্রাণে আনন্দ ভাসছে
নরসিংদী প্রতিনিধিঃ  আজ পহেলা ফাল্গুন। পাখি ডাক আর ফুল ফুটার আকুলতা নিয়ে আমাদের দ্বারে ঋতুরাজ বসন্ত ফাল্গুনের আগমন ঘটেছে। বিশেষ করে শিমুল ও পলাশের ফুটন্ত পাঁপড়িতে কবি লিখে দিয়েছে কবিতার ছন্দ। মর্মে মর্মে জেগে উঠছে আনন্দ বার্তা। বাংলার আবাহন কালের যুবাদের কাছে ভালোবাসার মাস ফাল্গুন। যৌবনের আত্মিক এক অনাবিল প্রেরণার উদ্ভাসিত বসন্ত সময়। টগবগ হৃদয়ে অশ্বারোহী প্রেমিক যেন ছুটছে দিকবিদিক। এই লালিত স্বপ্ন ও গৌরবে বার বার মনের আখরে দোলা দিয়ে ঘটে প্রতি বছর বসন্তের আবির্ভাব।
আজ নরসিংদী জেলার পলাশের রেল স্টেশন, নরসিংদীর বাউল আখড়া, সামসুদ্দিন পার্ক, ড্রিমলেন্ড হলিডে পার্ক, শিবপুর, বেলাবো লালটিলা ও মেঘনা পারে সকাল থেকে জমে উঠবে তরুন যুবাদের মিলনমেলা। এযে অপুর্ব এক জিবনের কলগানের প্রাণ উচ্ছাস। অন্তরের সকল দুঃখকে ছেড়ে পবিত্রতার এক মেইল বন্দন। যা শুধুই জিবনকে ছুঁয়ে দেখার নির্ভেজাল আত্মিক স্পন্দন।
কবির ভাষায় বলতে গেলে শেষ আবেগটি আমাদের ফুল ফুটুক আর না ফুটুক আজ বসন্ত ফাল্গুন। আহা কি আনন্দ প্রাণে। আহা কি জিবন জাগরণে খুলে গেছে চিত্ত আজ নব উল্লাসে। আজ বসন্ত এসেছে দ্বারে নব সাঁজে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।