৩০শে মার্চ, ২০২০ ইং, সোমবার
৬ই শাবান, ১৪৪১ হিজরী

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে দলে ফিরেছেন মুশফিক

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৬, ২০২০

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে দলে ফিরেছেন মুশফিক

স্পোর্টস ডেস্ক: মুশফিকুর রহীমকে নিয়ে দেশের ক্রিকেটে গত কয়েকদিনে অনেক কথাই শোনা গিয়েছে। জাতীয় দলের অভিজ্ঞ এই ব্যাটসম্যান দল থেকে বাদ পড়তে পারেন, এমন গুঞ্জনও ছড়িয়ে পড়েছিল। গুঞ্জনটা শুধু অবশ্য সমর্থকদের কল্পনাপ্রসূত নয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদন নান্নু কিংবা হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কথা থেকেই এমন ধারণা জন্মে সমর্থকদের।

মুশফিক পাকিস্তানে খেলতে যাননি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সফরে সিনিয়র ক্রিকেটারের অনুপস্থিতি নিয়ে হতাশা প্রকাশ করেছেন আগেই। হেড কোচ রাসেল ডোমিঙ্গোও রাওয়ালপিন্ডি টেস্টের আগে সংবাদ সম্মেলনে দলের ব্যাটিং অর্ডার নিয়ে অস্বস্তিতে পড়ার কথা বলেন।

এরই মধ্যে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, মুশফিক চোটে পড়েছেন। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দলে জায়গা ফিরে পেতে ফিটনেস পরীক্ষায় পাস করতে হবে অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে। ঘরোয়া ক্রিকেটে প্রমাণ দিতে হবে ফর্মেরও।

যিনি দলে অটোমেটিক চয়েজ, তাকেই কি না ফর্ম আর ফিটনেস পরীক্ষা দিয়ে ফিরতে হবে? মুশফিক পাকিস্তান সফরে যাননি বলেই কি এমন কঠোরতা টিম ম্যানেজম্যান্টের? তবে কি জাতীয় দলের এই অভিজ্ঞ ক্রিকেটারকে দল থেকে বাদ দেয়ার পায়তারা চলছে? এমন প্রশ্নও ঘুরছিল ভক্তদের মনে মনে।

তবে সবার মনের শঙ্কা-সংশয় দূর করে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্টের দলে ফিরেছেন মুশফিক। অবশ্য তাকে যেসব শর্ত বেঁধে দেয়া হয়েছিল, সেগুলো পূরণ করেই এসেছেন। ফিরে পেয়েছেন ফিটনেস, বাংলাদেশ ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে বড় এক সেঞ্চুরিও (১৪০ রান) করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বাংলাদেশ স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, নাইম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী চৌধুরী।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।