১লা এপ্রিল, ২০২০ ইং, বুধবার
৮ই শাবান, ১৪৪১ হিজরী

ট্রাক চাপায় নিহত ১৪,গুরুতর আহত ৩০

প্রকাশিত: ১১:১৭ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ১৭, ২০২০

ট্রাক চাপায় নিহত ১৪,গুরুতর আহত ৩০

সিএনআই ডেস্ক:  আফ্রিকার মধ্যাঞ্চলীয় দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব দ্য কঙ্গোর (ডিআর কঙ্গো) রাজধানী কিনসাসাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৪ জনের প্রাণহানি ঘটেছে। এতে গুরুতর আহত হয়েছেন নারী ও শিশুসহ কমপক্ষে ৩০ জন।

উদ্ধার কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রবিবার (১৬ ফেব্রুয়ারি) নির্মাণ সামগ্রীবাহী একটি ট্রাক রাজধানীর ব্যস্ত সড়কে হঠাৎ নিয়ন্ত্রণ হারালে দুর্ঘটনাটি ঘটে। তখন মালবাহী ট্রাকটি আশপাশের বেশ কয়েকটি যানবাহনসহ পথচারীদের চাপা দেয়।

স্থানীয় প্রশাসনের একজন মুখপাত্র জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে বেশ কয়েকটি শিশুও রয়েছে। তাছাড়া হাসপাতালে চিকিৎসাধীন আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। যদিও ঠিক কী কারণে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়েছে, বিষয়টি এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

উল্লেখ্য, মধ্য আফ্রিকার এই দেশটিতে নিম্নমানের ও দুর্গম সড়ক ব্যবস্থার কারণে প্রায়ই এমন মারাত্মক দুর্ঘটনা ঘটে থাকে। প্রধানত গণপরিবহনের স্বল্পতা এবং অতিরিক্ত খরচের কারণে দেশটির অনেক লোকই এমন খোলা ট্রাকে চেপে চলাচল করেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।