১লা এপ্রিল, ২০২০ ইং, বুধবার
৮ই শাবান, ১৪৪১ হিজরী

ভারতকে আইসিসির হুমকি, বড় আয়োজন থেকে বঞ্চিত হবে

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৯, ২০২০

ভারতকে আইসিসির হুমকি, বড় আয়োজন থেকে বঞ্চিত হবে

স্পোর্টস ডেস্ক: ভবিষ্যতে ভারতে আইসিসির প্রতিযোগিতায় আয়োজনের ব্যাপারে ঘোর অনিশ্চয়তা তৈরি হয়েছে। আইসিসি হুমকি দিয়েছে, আয়কর ছাড়ে সম্মতি না পেলে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশগুলিতে বড় প্রতিযোগিতা আয়োজন করা হবে না।

গত সপ্তাহে আইসিসি ৯২টি সদস্য দেশকে চিঠি দিয়ে জানিয়েছে, বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে নিশ্চয়তা না পেলে ২০২৩ থেকে ২০৩১ সাল পর্যন্ত কোনও প্রতিযোগিতা আয়োজন করতে পারবে না। এর মধ্যে অন্যতম হল আয়কর ছাড়ের বিষয়টি। চিঠির ৮ নম্বর পয়েন্টে বলা হয়েছে, আইসিসি প্রতিযোগিতা আয়োজনের সময় সরকারের কাছ থেকে আয়কর ছাড়ের বিষয়টি নিশ্চিত করতে হবে।

এর আগেও বিষয়টি নিয়ে বিতর্ক দেখা দিয়েছিল। আইসিসির চেয়ারম্যান শশাঙ্ক মনোহর জানিয়েছিলেন, ভারত সরকার যদি আয়কর ছাড় না দেয় তাহলে ২০২৩ একদিনের বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে নিয়ে যাওয়া হবে। ২০২৩ থেকে আয়োজক ফি তুলে দেওয়ার পরিকল্পনাও নিয়েছে আইসিসি। পরিবর্তে টিকিট বিক্রি, হসপিটালিটি ও ক্যাটারিং থেকে রাজস্ব তোলার চিন্তাভাবনা করছে। এদিকে, আইসিসি ২০২৩ থেকে ২০৩১ পর্যন্ত যে প্রতিযোগিতার খসড়া তৈরি করেছে তাতে ১০টি দেশকে নিয়ে টি২০ ‘‌চ্যাম্পিয়ন্স কাপ’‌ আয়োজনের পরিকল্পনা রয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।