৩রা এপ্রিল, ২০২০ ইং, শুক্রবার
৯ই শাবান, ১৪৪১ হিজরী

ঢাকা রেঞ্জের ক্রাইম কনফারেন্সে ২৯ পুলিশ সদস্য পুরস্কৃত

প্রকাশিত: ১১:৩৭ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ২৪, ২০২০

ঢাকা রেঞ্জের ক্রাইম কনফারেন্সে ২৯ পুলিশ সদস্য পুরস্কৃত

সিএনআই ডেস্ক: ঢাকা রেঞ্জের ক্রাইম কনফারেন্সে উত্তম কাজের জন্য ২৯ পুলিশ সদস্যকে পুরস্কৃত করা হয়েছে। গতকাল রবিবার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) হাবিবুর রহমানের সভাপতিত্বে মাসিক অপরাধ পর্যালোচনা সভায় তাদের এ পুরস্কৃত করা হয়েছে।

ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) হাবিবুর রহমানের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

সভায় মাসিক কর্মদক্ষতার ভিত্তিতে বিভিন্ন ক্যাটাগরিতে ২৯ অফিসার ও ফোর্সসহ তিনজন চৌকিদারকে পুরস্কৃত করা হয়। জানুয়ারি মাসে নরসিংদী জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, টাঙ্গাইল জেলার (গোপালপুর) সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আমির খসরুকে রেঞ্জের শ্রেষ্ঠ সার্কেল অফিসার এবং কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানার পুলিশ পরিদর্শক (নিঃ) মোঃ মুজিবুর রহমানকে রেঞ্জের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে পুরস্কার দেয়া হয়।

মাসিক অপরাধ পরিসংখ্যান নিয়ে বিস্তারিত আলোচনাসহ বিভিন্ন মামলা সংক্রান্তে দিক নির্দেশনা প্রদান করা হয় এ সভায়।

পর্যালোচনায় দেখা যায়, জানুয়ারি মাসে ঢাকা রেঞ্জে ২৪৪৭ টি মামলা দায়ের করা হয়েছে, যা গত বছরের ডিসেম্বর মাসের তুলনায় ১৯ টি মামলা হ্রাস পেয়েছে ও জানুয়ারি মাসের তুলনায় ৬৪২ টি মামলা হ্রাস পেয়েছে। এ বছরের জানুয়ারি মাসে মাদকদ্রব্য উদ্ধার খাতে ১১৮৩ টি মামলা দায়ের করা হয়েছে, যা গত বছরের ডিসেম্বর মাসের তুলনায় ৭২ টি হ্রাস পেয়েছে ও জানুয়ারি মাসের তুলনায় ৫৪৬ টি মামলা বৃদ্ধি পেয়েছে।

তাছাড়া, অস্ত্র উদ্ধার খাতে আলোচ্য মাসে ৩ টি মামলা দায়ের করা হয়েছে, যা গত বছরের ডিসেম্বর মাসের তুলনায় ১ টি ও জানুয়ারি মাসের তুলনায় ৫ টি মামলা হ্রাস পেয়েছে। এ বছরের জানুয়ারি মাসে বিজ্ঞ আদালত হতে ৮৭৫৩ টি গ্রেফতারী পরোয়ানা প্রাপ্ত হয়ে এবং ১০৬৭৯ টি গ্রেফতারী পরোয়ানা তামিল অর্থ্যাৎ ১৯২৬ টি গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বের্শি হয়েছে।

সভাপতি মহোদয় গ্রেফতারী পরোয়ানা নিষ্পত্তি বৃদ্ধি পাওয়ায় সংশ্লিষ্ট জেলার পুলিশ সুপারদের ধন্যবাদ জ্ঞাপন করেন। বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃংখলা পরিস্থিতি বজায় রাখতে সততা, নিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের জন্য রেঞ্জের সকল পুলিশ সদস্যদের প্রতি আহবান জানান।

এ অনুষ্ঠানে অতিরিক্ত ডিআইজি (অপস এন্ড ইন্টেলিজেন্স) নুরে আলম মিনা, রেঞ্জাধীন ১৩ টি জেলার পুলিশ সুপারসহ ঢাকা রেঞ্জ অফিসের সকল পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।