৬ই এপ্রিল, ২০২০ ইং, সোমবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

সাগর-রুনী হত্যার সর্বশেষ প্রতিবেদনের ওপর শুনানি আজ

প্রকাশিত: ১০:২১ পূর্বাহ্ণ , মার্চ ৪, ২০২০

সাগর-রুনী হত্যার সর্বশেষ প্রতিবেদনের ওপর শুনানি আজ

সিএনআই ডেস্ক: সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যার সর্বশেষ প্রতিবেদনের ওপর শুনানি আজ। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের বেঞ্চে এ শুনানি হবে।

সোমবার সাগর-রুনী হত্যাকাণ্ড নিয়ে হাইকোর্টে তদন্ত প্রতিবেদন জমা দেয় র‌্যাব। এতে বলা হয়, যুক্তরাষ্ট্র থেকে ডিএনএ পরীক্ষার যে প্রতিবেদন এসেছে, তাতে দু’জন অপরিচিত পুরুষের ডিএনএ মিলেছে। নিহত সাগর সারওয়ারের হাত পেছন থেকে যে চাদরে বাঁধা হয়েছিল, তাতে একজন অপরিচিত পুরুষের ডিএনএ পাওয়া গেছে।

আর মেহেরুন রুনির টি-শার্টে আছে আরেকজন অপরিচিত পুরুষের ডিএনএ। প্রতিবেদনে আরও বলা হয়, এই মামলায় তানভীরের অবস্থান রহস্যজনক। এ মামলা থেকে তাকে অব্যাহতি (বিচারিক আদালতে ব্যক্তিগত হাজিরা থেকে) দেয়া যুক্তিযুক্ত হয়নি। আমেরিকায় পাঠানো ডিএনএ নমুনার সঙ্গে অপরিচিত দুই ব্যক্তির ডিএনএর মিল পাওয়া গেছে।

এক আসামি তানভীর রহমান মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আসেন। ১৪ নভেম্বর শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ হত্যা মামলায় তদন্তের অগ্রগতি প্রতিবেদন ৪ মার্চের মধ্যে জানাতে নির্দেশ দেন।

সে অনুযায়ী এ মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের অতিরিক্ত ডিআইজি খন্দকার শফিকুল আলম এ প্রতিবেদন দাখিল করেন। ২০১২ সালে ১২ ফেব্রুয়ারি রাজধানীর রাজাবাজারে নিজ বাসায় খুন হন সাংবাদিক দম্পতি সাগর-রুনী।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।