সোমবার, ২৫শে মে, ২০২০ ইং

শেরপুরের ঝিনাইগাতীতে ‘কোচ ভাষা’ বইয়ের উদ্বোধন

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ , মার্চ ৯, ২০২০

শেরপুরের ঝিনাইগাতীতে ‘কোচ ভাষা’ বইয়ের উদ্বোধন

শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় প্রাক প্রাথমিক বিদ্যালয়ের কোচ শিশুদের জন্য নিজস্ব মাতৃভাষার (কোচ ভাষা) বই ও ফ্ল্যাশ কার্ড (বর্ণমালা)’র উদ্বোধন করা হয়েছে। স্ট্রমী ফাউন্ডেশনের সহযোগিতায় কারিতাস বাংলাদেশ ময়মনসিংহ অঞ্চল ওই কোচ ভাষার বইটি প্রকাশ করেছে।

৮ মার্চ রবিবার এ বইয়ের উদ্বোধন করেন নরওয়ে অধিবাসী দাতা সংস্থার প্রতিনিধি টিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই কর্মসূচির উদ্বোধন করেন। ওইসময় তিনি বলেন, কোচ ভাষায় রচিত বইটি লেখকের দীর্ঘদিনের সাধনার ফসল। এখন থেকে কোচ শিশুরা পড়াশোনার সাথে কোচ ভাষার বই পড়তে পারবে। বইটি পড়ে তারা তাদের নিজস্ব ভাষা সম্পর্কে বিস্তর ধারণা পাবে।

ওইসময় তার সাথে উপস্থিত ছিলেন স্ট্রমী ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর মিজানুর রহমান, স্ট্রমী ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার চন্দন কুমার, কারিতাস ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক অপূর্ব ম্রং, কারিতাস সিডস-এসএফ প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার দুলেন আরেং, কারিতাসের কর্মসূচি কর্মকর্তা সিডস-এসএফ (প্রকল্প) মি. হিল্লোল নকরেক, কারিতাস ময়মনসিংহ অঞ্চলের সিডস প্রকল্পের প্রজেক্ট অফিসার প্রনয় কুমার ম্রং, কারিতাসের প্রজেক্ট অফিসার (ইআই) মোঃ ওসমান গনি, কারিতাস ঝিনাইগাতী উপজেলা সমন্বয়কারী প্রীতি রিছিল, কারিতাসের মাঠ কর্মকর্তা সুলভ দফো প্রমুখ।

উল্লেখ্য, কারিতাস সিড্ধসঢ়;স কর্মসূচি ২০১৯ সালের জানুয়ারী থেকে ঝিনাইগাতীতে কার্যক্রম শুরু করেছে। প্রকল্পের আওতায় কোচ ভাষায় ৫টি প্রাক প্রাথমিক বিদ্যালয় চালু করেছে তারা।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।