৫ই এপ্রিল, ২০২০ ইং, রবিবার
১২ই শাবান, ১৪৪১ হিজরী

শাওমির একমাত্র মি স্টোর বন্ধ

প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ , মার্চ ১০, ২০২০

শাওমির একমাত্র মি স্টোর বন্ধ

সিএনআই ডেস্ক: যুক্তরাজ্যে চীনা মোবাইল ব্র্যান্ড শাওমি বন্ধ করে দিয়েছে তাদের প্রথম ও একমাত্র রিটেইল স্টোরটি। তবে প্রতিষ্ঠানটি এখনো বন্ধের কারণ জানায়নি।

শাওমি ইউরোপে প্রথমে অনলাইনে পণ্য বিক্রি করত। এরপর ইউরোপের ক্রেতাদের অফলাইন পণ্যের অভিজ্ঞতা দিতে প্রথম স্পেনে মি স্টোর চালু করে। পরে যুক্তরাজ্যে ২০১৮ সালের নভেম্বর মাসে লন্ডনের ওয়েস্টফিল্ড শপিং সেন্টারে স্টোরটি চালু করে শাওমি, যা যুক্তরাজ্যে একমাত্র মি স্টোর।

চলতি মাসের ৫ তারিখ মি স্টোরটি তাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এমনকি টুইটার থেকেও @মিস্টোরলন্ডন অ্যাকাউন্টটি সরিয়ে নিয়েছে।

এ সম্পর্কে ওয়েস্টফিল্ডের ওয়েবসাইটে বলা হয়েছে, বন্ধ করে দেওয়া হয়েছে মি স্টোরটি। আর চালু থাকছে না সেটি।

শাওমি এক বিবৃতিতে জানিয়েছিল, তারা খুব ভালো প্রবৃদ্ধি অর্জন করছে ইউরোপের বাজারে। বিশেষ করে তাদের অবস্থান সুসংহত হয়েছে পশ্চিম ইউরোপে। মি স্টোর ও অনলাইনের মাধ্যমে সেখানের ক্রেতাদের সঙ্গে একটা ভালো সম্পর্ক তৈরি হয়েছে তাদের।

কিন্তু যুক্তরাজ্যে মি স্টোর বন্ধ করার ক্ষেত্রে প্রতিষ্ঠানটি কোনো কারণ দেখায়নি। তবে দেশটিতে ক্রেতারা এখনো শাওমির অফিশিয়াল ওয়েবসাইট থেকে শাওমি পণ্য কিনতে পারবেন বলে জানিয়েছে।

২০১৭ সালে শাওমি স্পেনে মি স্টোর চালু করে ইউরোপের বাজারে অফলাইনে পণ্য বিক্রি ও অভিজ্ঞতা দেওয়া শুরু করে। পশ্চিম ইউরোপের দেশগুলোতে তারা ভালো করতে থাকে। ২০১৯ সালের তৃতীয় প্রান্তিকের হিসাব অনুযায়ী তারা সেখান থেকে প্রতিবছর ৭৩ শতাংশ করে প্রবৃদ্ধি অর্জন করেছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।