৫ই এপ্রিল, ২০২০ ইং, রবিবার
১২ই শাবান, ১৪৪১ হিজরী

গুগল দ্রুত করোনা ভাইরাস পরীক্ষা করতে সাহায্য করবে

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ , মার্চ ১৬, ২০২০

গুগল দ্রুত করোনা ভাইরাস পরীক্ষা করতে সাহায্য করবে

সিএনআই ডেস্ক: মার্কিন মুল্লুক করোনা ভাইরাসের আতঙ্কে বেসামাল। পরিস্থিতি মোকাবিলায় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রজুড়ে জরুরি অবস্থা জারি করেন। এর সঙ্গে করোনা সংক্রমণ রোধে একগুচ্ছ সুনির্দিষ্ট পদক্ষেপের কথাও তিনি ঘোষণা করেন।

তিনি বলেন, কোনো রকম করোনা ভাইরাসের লক্ষণ রয়েছে কি না সেটা যাতে মার্কিন নাগরিকরা দেখতে পারেন তার জন্য ইন্টারনেট জায়ান্ট অ্যালফাবেট একটি ওয়েবসাইট তৈরি করছে। এই ওয়েবসাইট থেকে জানা যাবে যে করোনা সংক্রমণের ভয়ে তাদের কোনো পরীক্ষা করানোর প্রয়োজন রয়েছে কি না।

এই ওয়েবসাইট তৈরির কথা গুগলের পক্ষ থেকেও টুইট করে ঘোষণা করা হয়েছে। টুইটে বলা হয়, গুগল এক্স ল্যাব একটি হেলথ বিজনেস ইউনিটের সাহায্যে একটি টুল তৈরি করতে চলেছে যেখানে করোনা ভাইরাসের পরীক্ষা প্রয়োজন কি না তা জানা যাবে।

এ কারণে ট্রাম্পও গুগলকে ধন্যবাদ জানিয়ে একটি টুইট করেন। সেখানে তিনি বলেন, গুগল এমন একটি ওয়েবসাইট তৈরিতে সাহায্য করছে যাতে করে কাদের দ্রুত করোনা ভাইরাস পরীক্ষার প্রয়োজন পড়েছে তা জানা যাবে। সান ফ্রান্সিসকোর বাসিন্দারা এটি প্রথম ব্যবহারের প্রথম সুযোগ পাচ্ছেন। এরপর প্রয়োজন অনুযায়ী বৃহত্তর করা হবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।