৭ই এপ্রিল, ২০২০ ইং, মঙ্গলবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের পর কওমি মাদ্রাসা বন্ধ ঘোষণা

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ , মার্চ ১৭, ২০২০

স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের পর কওমি মাদ্রাসা বন্ধ ঘোষণা

সিএনআই ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে দেশের স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের পর এবার সব কওমি মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার কওমি মাদ্রাসার সমন্বিত বোর্ড আল হাইয়াতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া এ ঘোষণা দিয়েছে।

এর আগে সোমবার দুপুরে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়। এই ঘোষণার আওতায় সরকারি আলিয়া মাদ্রাসাগুলোও বন্ধ হয়েছে।

জানা গেছে, মাদ্রাসা বন্ধের সিদ্ধান্ত নিতে মঙ্গলবার সকাল ১০টার দিকে আল হাইয়াতুল উলয়া লিল জামিআতিল কওমিয়ার কর্মকর্তারা বৈঠকে বসেন। এ সংস্থার অন্তর্ভুক্ত ছয় বোর্ডের প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন।

এদিকে, দেশে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত আরও দুই ব্যক্তি শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আক্রান্ত একজন ইতালি ফেরত। আরেকজন আক্রান্ত হয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসীর মাধ্যমে। ওই প্রবাসী ইতিমধ্যে যুক্তরাষ্ট্র ফিরে গেছেন।

বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৩ জন। আর ১৬ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।

এ নিয়ে দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ জনে দাঁড়িয়েছে। অবশ্য আক্রান্ত প্রথম তিনজন ইতিমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ হাজার ১৫৪ জনে। আক্রান্তের সংখ্যা এক লাখ ৮২ হাজারের বেশি। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৯ হাজার মানুষ। নিহত ও আক্রান্তদের সবচেয়ে বেশি চীনের হুবেই প্রদেশের বাসিন্দা। ফেব্রুয়ারির শেষের দিকে অঞ্চলটি থেকে করোনার সংক্রমণ শুরু হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।