৫ই এপ্রিল, ২০২০ ইং, রবিবার
১২ই শাবান, ১৪৪১ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা: যুবক গ্রেফতার

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ , মার্চ ১৭, ২০২০

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা: যুবক গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহ নান্দাইলের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনের বিরুদ্ধে ফেসবুকে আপত্তিকর ছবি ও স্ট্যাটাস দেওয়ার অভিযোগে আজিজুল ইসলাম খান (২৮) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে পাঠানো হয়েছে।

আজিজুল ইসলাম নান্দাইল উপজেলার রাজগাতি ইউনিয়নের দক্ষিণ খয়রাটি গ্রামের আশিক খানের ছেলে।

জানা যায়, গত রোববার আজিজুল ইসলাম ‘নান্দাইল উপজেলা আওয়ামী লীগ’ নামে একটি আইডি থেকে নান্দাইল আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনের ছবির সঙ্গে একজন নারীর ছবি ব্যবহার করে একটি আপত্তিকর স্ট্যাটাস দেন। মুহুর্তেই এই স্ট্যাটাস ভাইরাল হয়ে যায়। পরে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাফিজুর রহমান রিপন এটি দেখে থানায় গিয়ে একটি লিখিত অভিযোগ দেন।

হাফিজুর রহমান রিপন জানান, তিনি ঘটনাটি দেখে তাৎক্ষনিক সংগঠনের বিভিন্ন নের্তৃবৃন্দের সঙ্গে কথা বলেন। পরে সোমবার থানায় গিয়ে একটি লিখিত অভিযোগ করেন। পুলিশ তদন্ত শেষে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নেয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে নান্দাইল মডেল থানার ওসি মনসুর আহাম্মেদ বলেন, ফেসবুক বা ইলেক্ট্রনিক্স ডিভাইসের মাধ্যমে যারা বিভিন্ন ধরনের সাইবার ক্রাইম করছে তাদের আইনের আওতায় আনা হবে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।