৩রা এপ্রিল, ২০২০ ইং, শুক্রবার
১০ই শাবান, ১৪৪১ হিজরী

করোনা প্রতিরোধে সরকারের গৃহীত ব্যবস্থা নেই: রিজভী

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ , মার্চ ১৯, ২০২০

করোনা প্রতিরোধে সরকারের গৃহীত ব্যবস্থা নেই: রিজভী

সিএনআই ডেস্ক: “করোনা প্রতিরোধে সরকারের গৃহীত ব্যবস্থা নেই বলে দাবি করেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমরা নানাভাবে দেখছি, এই যে গৃহীত ব্যবস্থা নেই তার ওপরও চলছে সরকারের নির্যাতন। এই মুহূর্তে করোনা নিয়ে ম্যাসিভ ড্রাইভ না দিলে বাংলাদেশে মহামারি আকার ধারণ করবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মালিবাগ মোড়ে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণের পূর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

করোনাভাইরাস নিয়ে জনসচেতনতায় সরকারের ভূমিকার কড়া সমালোচনা করে তিনি বলেন, “গতকাল সিলেটের সাবেক মেয়র ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান লন্ডন থেকে ফিরে এসেই আওয়ামী লীগের সভায় যোগ দিয়েছেন। তাকে তো অর্থদণ্ড দেননি, তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ তো নেননি। তাকে তো হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য আপনারা বলেননি। বিমান থেকে নেমেই তিনি আওয়ামী লীগের সভায় অংশগ্রহণ করছেন। আর এ যে ব্যবস্থা এটা একটা বেপরোয়া স্বৈরাচারী ব্যবস্থা।”

রিজভী বলেন, সরকার যদি এখনি এর পদক্ষেপ না নিতে পারে তাহেল কত মানুষ যে মৃত্যুবরণ করবে তার কোনো হিসাব নেই।”

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, “অনেকে বিদেশ থেকে এসেছেন, তাদের বলা হচ্ছে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য। গ্রামে-গঞ্জে অনেকে বের হচ্ছেন, কিন্তু তাদের বুঝাতে হবে যে, আপনাদের বাড়িতে থাকতে হবে। আমরা দেখি সরকার সেই ব্যবস্থা না নিয়ে নির্যাতন করছেন। এমনকি অর্থদণ্ড দিচ্ছেন। যাদেরকে সন্দেহ করা হচ্ছে যাদের মধ্যে উপসর্গ আছে অথবা নেই, যারা বিদেশ থেকে ফিরেছেন, তারা ঘুরে বেড়ালেও তাদের অর্থদণ্ড দিচ্ছেন। তার মানে গৃহীত ব্যবস্থা তেমন নেই, সরকার পদক্ষেপও নিচ্ছেন না। করোনা মোকাবিলা করার কোনও পদক্ষেপ দৃশ্যমান নয়।”


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।