৬ই এপ্রিল, ২০২০ ইং, সোমবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

বাংলাদেশের আয়ারল্যান্ড সফর স্থগিত

প্রকাশিত: ৬:১১ অপরাহ্ণ , মার্চ ২১, ২০২০

বাংলাদেশের আয়ারল্যান্ড সফর স্থগিত

 

স্পোর্টস ডেস্কঃ বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে  মে মাসে বাংলাদেশের আয়ারল্যান্ড সফর স্থগিত করা হয়েছে। দুই বোর্ড আলাপ আলোচনার পর এই সিদ্ধান্ত নিয়েছে। আসন্ন সিরিজে আয়ারল্যান্ডের মাটিতে ৩টি ওয়ানডে এবং ইংল্যান্ডের মাটিতে আইরিশদের বিপক্ষে ৪টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশের।

বিশ্বজুড়ে ভয়াবহ আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ভ্রমণ, স্পোর্টিং ইভেন্ট এবং জনসমাগম বন্ধ রাখার পরামর্শ দেওয়া হচ্ছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) থেকে। তাই দুই বোর্ড সিরিজটি স্থগিত করার সিদ্ধান্তে একমত হয়েছে। খেলোয়াড়, কোচ, সমর্থকদের সুরক্ষা নিশ্চিত করার দায়িত্ব থেকেই এই সিরিজটি স্থগিত করার সিদ্ধান্ত বলে জানিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। একইসঙ্গে পরিস্থিতি পর্যবেক্ষণের মধ্যেও রাখা হবে।

সিরিজ স্থগিত এর বিষয়ে ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিওট্রোম বলেন, ‌‘কোভিড-১৯ মহামারির প্রকোপ যেভাবে বেড়েছে, তাতে উভয় দেশের সরকার এবং বোর্ডের অংশীদাররা বুঝতে পারছেন, শিডিউল অনুযায়ী এই সিরিজ আয়োজন করা ধীরে ধীরে অনিশ্চয়তার পথে চলে গেছে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়ে ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী বলেন, ‘সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আমাদের সহযোগিতা করায় আমরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাচ্ছি। সিরিজের নতুন তারিখ নির্ধারণের ব্যাপারেও আমরা একসঙ্গে কাজ করব, যখন ভবিষ্যতে নিশ্চয়তা দেয়ার মতো অবস্থানে যেতে পারব।’


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।