৬ই এপ্রিল, ২০২০ ইং, সোমবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

চাকরি ছাড়তে রাজি ওয়াকার ইউনুস

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ , মার্চ ২১, ২০২০

চাকরি ছাড়তে রাজি ওয়াকার ইউনুস

 

স্পোর্টস ডেস্কঃ পাকিস্তানের বোলিং কোচ হিসেবে আছেন পাকিস্তানের আরেক কিংবদন্তি পেসার ওয়াকার ইউনুস। তিন বছরের চুক্তিতে কাজ করছেন তিনি। তবে চুক্তি আছে বলেই সেটা শেষ করে যেতে হবে, এমন কোনো কারণ দেখছেন না ওয়াকার। বরং কোচ হিসেবে ভালো না করতে পারলে চাকরি ছাড়তেও রাজি আছেন।

৪৮ বছর বয়সী পাকিস্তানি এই কোচ বলেন, ‘এক বছর যাওয়ার পর আমি নিজের পারফরম্যান্স দেখব। পরিষ্কার করেই বলছি, যদি মনে হয় আমি এই চাকরির জন্য যথেষ্ট যোগ্য নই, যদি মনে হয় আমি এখানে ঠিকভাবে দায়িত্ব পালন করতে পারিনি, তবে পদত্যাগ করে সরে যাব। তিন বছরের চুক্তি আছে বলেই আমাকে সেটা শেষ করতে হবে, এমন নয়। আমার কিছু টার্গেট আছে, তরুণ ফাস্ট বোলারদের আমি গড়ে তুলতে চাই।’

নিজের পরিকল্পনা নিয়ে ওয়াকার বলেন, ‘আমার চিন্তা হলো, টেস্ট ক্রিকেটের জন্য একটা থিতু বোলিং আক্রমণ দাঁড় করানো। আর সাদা বলের ফরমেটে রোটেশন পদ্ধতি চলবে। সেখানে আমরা ফর্ম অনুযায়ীই সুযোগ দেব।’

২০০৬ সালে প্রথমবারের মতো পাকিস্তানের বোলিং কোচ হিসেবে দায়িত্ব নেন ওয়াকার। ২০১০ সালে হয়ে যান দলের হেড কোচ। পরের বছরই হেড কোচের পদ ছাড়েন। আবারও দলের সঙ্গে যোগ দেন ২০১৪ সালের মে মাসে, ২০১৬ সালের এপ্রিলে আবারও চাকরি ছাড়েন। ২০১৯ বিশ্বকাপের পর তাকে আবারও বোলিং কোচের দায়িত্ব বুঝিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।