৭ই এপ্রিল, ২০২০ ইং, মঙ্গলবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

চট্টগ্রামে ‘হ্যালো রোহান’ গুজব ছড়ানোর অভিযোগে চিকিৎসক আটক

প্রকাশিত: ১১:০৩ পূর্বাহ্ণ , মার্চ ২২, ২০২০

চট্টগ্রামে ‘হ্যালো রোহান’ গুজব ছড়ানোর অভিযোগে চিকিৎসক আটক
মোহাম্মদ আলী রাশেদ,   চট্টগ্রাম প্রতিনিধি  : সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে ৩৫ সেকেন্ডের একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। যেখানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত এক চিকিৎসক রোহান নামের একজনকে করোনায় মৃতের সংখ্যা সরকার গোপন করছে জানিয়ে সতর্ক থাকার পরামর্শ দেয়।
শনিবার (২১ মার্চ) সেই অডিও ক্লিপটি ছাড়ানোর অভিযোগে ডা. ইফতেখার মুহাম্মদ আদনান নামে এক ব্যক্তিকে নগরীর একটি রেস্টুরেন্ট থেকে আটক করে পুলিশ। সন্ধ্যায় এ বিষয়ে পাঁচলাইশে উপ-কমিশনার উত্তরের কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন নগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথ। ডা. আদনান চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক। মেডিকেল সেন্টার নামে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে কর্মরত আছেন।
প্রেস ব্রিফিংয়ে শ্যামল কুমার নাথ জানান, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মেসেঞ্জারে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। অডিওতে রোহান নামে একজনকে উদ্দেশ্য করে ইফতেখার আদনান কিছু মিথ্যা তথ্য দেন। করোনার কারণে বাংলাদেশে অনেক মানুষের মৃত্যু হয়েছে এবং এসব তথ্য সরকার গোপন করছে বলে মিথ্যা তথ্য দেন।
তিনি জানান, জনমনে ভীতি তৈরি করে সরকারকে বেকায়দায় ফেলার উদ্দেশ্যে এ অডিও ক্লিপ তৈরি করেছে বলে ইফতেখার আদনান পুলিশের কাছে স্বীকার করেছেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।