৬ই এপ্রিল, ২০২০ ইং, সোমবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

করোনায় আক্রান্ত ম্যানইউর ফুটবলার

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ , মার্চ ২২, ২০২০

করোনায় আক্রান্ত ম্যানইউর ফুটবলার

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণে সময় চীনের জিহান শহরে অবস্থান করছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক খেলোয়াড় মারাউনে ফেলাইনি। সেখানে তিনি করোনায় আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে স্থানীয় স্বাস্থ্য বিভাগ। চীনা ক্লাব শানডঙ লুনেঙেয় জানিয়েছে, চাইনিজ সুপার লিগের দল শ্যানডং লুনেন তাইশানের হয়ে খেলা বেলজিয়ান ফুটবলার মারুইন ফেলাইনির কোভিড-১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে ।

সে হিসাবে চাইনিজ লিগে প্রথম ফুটবলার হিসেবে করোনায় আক্রান্ত হলেন ফেলাইনি। এমন খবরে আতঙ্ক ছড়িয়েছে ক্লাবটির অন্যান্য খেলোয়াড় ও সদস্যদের মধ্যে। কারণ আক্রান্ত ফেলাইনি সেদিন ট্রেনে করে ক্লাব থেকে জিনানে গিয়েছিলেন। আর ওই ট্রেনে থাকা ক্লাবটির আর সব সদস্য এখন করোনা ঝুঁকিতে পড়ল।

যদিও এখনবধি তাদের কারও শরীরে করোনার উপসর্গ দেখা যায়নি। জানা গেছে, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ছয় বছর মাঠ দাপিয়েছেন বেলজিয়ান ফুটবলার মারুইন ফেলাইনি। সেখানে ক্যারিয়ারে ইতি টেনে গত বছরের জানুয়ারিতে চাইনিজ সুপার লিগ- সিএসএল’র দল শানডঙ লুনেঙে নাম লেখান। ২০ মার্চ ৩২ বছর বয়সী এই ফুটবলারের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে।

চীনের মাঠে দারুণ খেলছিলেন ফেলাইনি। মিডফিল্ডার হয়েও সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে গোল করেছেন ১৩টি। তার দল পয়েন্ট টেবিলের পঞ্চমস্থানে থেকে লিগ শেষ করেছে। এদিকে, করোনা থেকে রেহাই পাননি ইউরোপের ফুটবলাররা। জুভেন্তাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা, তার দুই সতীর্থ দানিয়েলে রুগানি ও ব্লেইস মাতুইদিক করোনায় আক্রান্ত হয়েছেন। ইতালিয়ান ফুটবলের কিংবদন্তি পাওলো মালদিনি ও তার ছেলে উদীয়মান ফুটবলার দানিয়েলেন মালদিনিও করোনায় আক্রান্ত। এদিকে করোনা প্রাব কেড়ে নিয়েছে রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেনসো সানজের।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।