৮ই এপ্রিল, ২০২০ ইং, বুধবার
১৫ই শাবান, ১৪৪১ হিজরী

কোয়ারেন্টিনের সিল উঠে গেল গোসলের পরই!

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ , মার্চ ২২, ২০২০

কোয়ারেন্টিনের সিল উঠে গেল গোসলের পরই!

সিএনআই ডেস্কঃ  ভারতে এক মাসের প্রশিক্ষণে গিয়েছিলেন রাজশাহীর গণমাধ্যমকর্মী এমএ আমিন রিংকু। শনিবার দুপুরে নেমেছেন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে তাকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়। আর তখন তার হাতে হোম কোয়ারেন্টিনের একটি সিল দেয়া হয়।

কিন্তু একবার গোসলের পরই রিংকুর হাতের সিল প্রায় উঠে গেছে। হোম কোয়ারেন্টিনে থাকা রিংকু বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জানিয়েছেন। তিনি ফেসবুকে সিল দেয়ার সময়ের এবং গোসলের পরের দুটি ছবি পোস্ট করেছেন। লিখেছেন, ‘একবার সাবান জলে স্নান করতেই সিলমোহরের এই অবস্থা! মহামান্যরা বিষয়টি ভেবে দেখার অনুরোধ রইলো।’

রিংকু জানান, শনিবার দুপুরে তিনি ঢাকায় আসেন। রাতে রাজশাহী ফিরে বাসায় গোসল করেন। তখনই সিল প্রায় মুছে যায়। রোববার সকালে ঘুম থেকে উঠে দেখেন সিল আরও অস্পষ্ট হয়ে গেছে।

প্রসঙ্গত, করোনাভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হচ্ছে। নির্দেশনা অমান্য করলে করা হচ্ছে জরিমানা। কিন্তু তারপরেও অনেকে কোয়ারেন্টিন মানছেন না। এ জন্য বিদেশ থেকে ফেরার পরই বন্দরগুলোতে ইমিগ্রেশন পুলিশ যাত্রীর হাতে সিল দিচ্ছে, যেন বাড়ি ছেড়ে বাইরের পরিবেশে গেলেও তাকে শনাক্ত করা যায়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।