৭ই এপ্রিল, ২০২০ ইং, মঙ্গলবার
১৩ই শাবান, ১৪৪১ হিজরী

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ৯ এপ্রিল পর্যন্ত

প্রকাশিত: ৪:২৮ অপরাহ্ণ , মার্চ ২৪, ২০২০

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়লো ৯ এপ্রিল পর্যন্ত

 

সিএনআই ডেস্কঃ  করোনাভাইরাসের কারণে সব শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আগামী ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের এ তথ্য জানান।

আবুল খায়ের বলেন, কভিড পরিস্থিতির কথা বিবেচনা করে প্রাক-প্রাথমিক থেকে সব রকমের শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির সময় ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। ৩১ মার্চ পর্যন্ত সময় দেয়া থাকলেও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানে ৩১ মার্চ পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ও ২৮ মার্চ পর্যন্ত ক্লাস-পরীক্ষা স্থগিত করেছে। তাই ছুটি বাড়ানোর বিষয়ে দুই মন্ত্রণালয় বৈঠকের পর এ নির্দেশনা দেয়া হয়।

এর আগে, ১৬ মার্চে ১৮মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। ১৮ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, সংক্রমণ যেন না ছড়ায়, তাই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। গ্রীষ্মের ছুটি, রোজার ছুটির সাথে প্রয়োজনে এ ছুটিকে সমন্বয় করা হবে। তখন ছুটি কমে আসতে পারে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।