৯ই এপ্রিল, ২০২০ ইং, বৃহস্পতিবার
১৬ই শাবান, ১৪৪১ হিজরী

সুনামগঞ্জে মাস্ক ও প্রয়োজন ছাড়া বের হলে কঠোর অবস্থানে প্রশাসন

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ , মার্চ ২৫, ২০২০

সুনামগঞ্জে মাস্ক ও প্রয়োজন ছাড়া বের হলে কঠোর অবস্থানে প্রশাসন

সুনামগঞ্জ প্রতিনিধিঃ  করোনা ভাইরাসের আতংকে সুনামগঞ্জ শহরের মাস্ক ও প্রয়োজন ছাড়া বের হতে কঠোর অবস্থানে প্রশাসন । ছোটখাটো রিকসা ভ্যানগাড়ি চলাচলে ও পুলিশ বাধা দিচ্ছে। তবে জেলা ও উপজেলা শহর থেকে দূরপাল্লার যানবাহন চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রয়েছে। যখন বর্হি বিশ্বে মহামারী আকার ধারন করেছে ঠিক সেই সময় সুনামগঞ্জের বিভিন্ন উপজেলা শহর ও গ্রামগঞ্জে প্রয়োজনীয় ঔষধের দোকান,নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রে দোকানপাঠ খোলা রেখে বাকি সব ধরনের দোকানপাঠ বন্ধ রাখতে পুলিশ প্রশাসন ও সেনাবাহিনীর সদস্যরা মাঠে তৎপর হতে দেখা গেছে।

বুধবার সকাল থেকে পুলিশ বাহিনীর সদস্যরা শহরের বিভিন্ন রাস্তার মোড়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে সাধারন মানুষজনকে মাস্ক ব্যবহারের পাশাপাশি ঘরের বাহিরে বের হতে নিষেধ করছেন। ফলে শহরের বিভিন্ন রাস্তায় দোকানপাঠ বন্ধ করে দিয়েছেন দোকান মালিকরা। শহরগুলো ও বলতে গেলে মানুষ শূণ্যই মনে হয়। সবার মনে এক ধরনের অজানা আতংঙ্ক বিরাজ করছে। সাধারন মানুষজন প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে ও বের হচ্ছেন না। আর যারা বের হচ্ছেন প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করে বাড়ি ফিরতে দেখা যাচ্ছে।

ইতিমধ্যে গত ১লা মার্চ থেকে আজ পর্যন্ত প্রায় বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানকারী ৪হাজার প্রবাসীরা জেলার
তাহিরপুর,জগন্নাথপুর,দক্ষিণ সুনামগঞ্জ,ছাতক,দিরাইসহ ১১টি উপজেলায় নিজ বাড়িতে ফিরেছেন। এরমধ্যে ৪৫০জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জেলা পুলিশ প্রশাসন ও সিভিল সার্জন ডাঃ মোঃ শামস উদ্দিন জানিয়েছেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।