৫ই এপ্রিল, ২০২০ ইং, রবিবার
১১ই শাবান, ১৪৪১ হিজরী

করোনা ভাইরাস আতঙ্কে পত্রিকা নিয়ে বিপাকে চাটমোহরের বিক্রেতারা!

প্রকাশিত: ১২:৩২ অপরাহ্ণ , মার্চ ২৬, ২০২০

করোনা ভাইরাস আতঙ্কে পত্রিকা নিয়ে বিপাকে চাটমোহরের বিক্রেতারা!

চাটমোহর (পাবনা) প্রতিনিধিঃ দেশব্যাপী করোনা ভাইরাস আতঙ্কে রয়েছে মানুষ। পাবনার চাটমোহরে করোনা ভাইরাস বিষয়ে করণীয় সংক্রান্ত এক জরুরী সভায় সকল নিত্য প্রয়োজনীয় দোকান ও ওষুধের দোকান ব্যতীত চা-স্টল ও খাবার হোটেলগুলো বন্ধ ঘোষনা করায় স্থানীয় পত্রিকা বিক্রি করতে পারছেন না বিক্রেতারা। ফলে তারা হতাশ হয়ে পড়েছেন।

গত সোমবার পত্রিকা বিক্রি হলেও মঙ্গলবার -বুধবার কয়েক’শ পত্রিকা ব্যবসা-প্রতিষ্ঠান খোলা না থাকায় হকাররা বিক্রি করতে পারেনি বলে জানিয়েছেন অজয় কুমার পাল ও সুমন কুমার। পত্রিকা এজেন্ট সুমন কুমার জানান, প্রতিদিন উপজেলায় প্রায় ৬‘শ কপি জাতীয় পত্রিকা বিক্রি হয়। এর মধ্যে মাত্র ২’শ টি বিক্রি হয়েছে। বাকি গুলো ব্যবসা প্রতিষ্ঠান ও বাজার ঘাটে ভ্রাম্যমাণ পাঠকের কাছে বিক্রি করতে না পেরে প্রায় ৩’শ পত্রিকা বেঁচে গেছেন।

অপরদিকে পত্রিকার এজেন্ট অজয় কুমার পাল জানান, প্রতিদিন প্রায় ৫ কপি পত্রিকা বিক্রি করি। কিন্তু করোনা আতঙ্কে দোকানপাট বন্ধ থাকায় অর্ধেক পত্রিকা বিক্রি হচ্ছে না। তাছাড়া পৌর শহর, হাট-বাজার জনশূন্য হয়ে পড়ায় পত্রিকা বিক্রি করা যায় না। তাছাড়া অনেক পাঠক পত্রিকার মাধ্যমেও করোনাভাইরাস ছড়াতে পারে এমন আশঙ্কায় পত্রিকা নেওয়া বন্ধ করে দিয়েছেন।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান জানান, করোনা ভাইরাস প্রতিরোধে চা-স্টল বন্ধ ঘোষনা ও খাবার হোটেলগুলোতে সীমিত সংখ্যক মানুষের আগমণের উপর গুরুত্ব দেওয়া হয়েছে। রাত ৮টার
পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকার নির্দেশ দেওয়া হয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।