৩রা এপ্রিল, ২০২০ ইং, শুক্রবার
৯ই শাবান, ১৪৪১ হিজরী

টাঙ্গাইলে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিভিন্ন অপরাধে ৮ ফার্মেসীকে জরিমানা

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ , মার্চ ২৬, ২০২০

টাঙ্গাইলে ভ্রাম্যমান আদালতের অভিযানে বিভিন্ন অপরাধে ৮ ফার্মেসীকে জরিমানা
টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল শহরের বিভিন্ন জায়গায় ২৫ মার্চ বুধবার ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এসময় বিভিন্ন অপরাধে অসাধু ৮জন ফার্মেসী মালিককে ১লক্ষ ৪০ হাজার টাকা আর্থিক দন্ড প্রদান করা হয়।
টাঙ্গাইলে শেখ হাসিনা মেডিকেল কলেজ সংলগ্ন রাজধানী ক্লিনিক রোড ও সাবালিয়া ডায়াবেটিকস হাসপাতাল রোডে মেয়াদোত্তীর্ণ ওষুধ, রেজিস্ট্রেশনবিহীন ওষুধ, অতিরিক্ত মূল্যে ওষুধ বিক্রি,  সরকারি ওষুধ পাওয়া সহ অন্যান্য অপরাধে ৮জন ফার্মেসী মালিককে এ দণ্ড প্রদান করা হয়।
এ সময় রাফি মেডিকেল কে ২০ হাজার, রাজীব মেডিকেলকে ১০ হাজার, সেবা মেডিকেল কে ১৫ হাজার, অনিক মেডিকেল কে ৫ হাজার, রাজধানী মেডিকেল কে ২০ হাজার, শ্রাবন মেডিকেল কে ৪০ হাজার, শাহ আলম মেডিকেল কে ২৫ হাজার এবং মা মেডিকেল কে ৫ হাজার টাকা সহ মোট ১ লক্ষ ৪০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।
সেই সাথে ফার্মেসী মালিকদেরকে সর্তক করা হয়। পরবর্তী সময়ে তারা যেন কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে হ্যান্ড স্যানিটাইজার ও হাতের গ্ল্যাভস অতিরিক্ত মূল্যে বিক্রি না করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস পাল ভ্রম্যমান আদালতের মাধ্যমে এ দণ্ড প্রদান করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস পাল বলেন, টাঙ্গাইলের জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শহীদুল ইসলাম এর নির্দেশে র‍্যাব ও পুলিশ সদস্যদের সাথে নিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে অভিযুক্ত ঔষধ ব্যবসায়ীদের আর্থিক দণ্ড প্রদান করা হয়েছে।  জনস্বার্থে এধরনের অভিযান অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল র‍্যাব ১২ সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শফিকুর রহমান, ঔষধ প্রশাসন অধিদপ্তর টাঙ্গাইল এর সহকারী পরিচালক মোসাম্মৎ নার্গিস আক্তার, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক ‘সহ র‍্যাব ও পুলিশের সদস্যগণ।
টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩ এর কোম্পানী কমান্ডার মেজর আবু নাঈম মোহাম্মদ তালাত বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যবহৃত হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্ল্যাভস সহ অন্যান্য ওষুধ  অতিরিক্ত মূল্যে বিক্রি বিক্রি হচ্ছিল, এমন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল শহরের সাবালিয়া এলাকায় ৮টি ফার্মেসিতে অভিযান পরিচালনা করা হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।