৩রা এপ্রিল, ২০২০ ইং, শুক্রবার
৯ই শাবান, ১৪৪১ হিজরী

মহাসড়কে গণপরিবহন বন্ধ, প্রশাসনিক অভিযান অব্যাহত

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ , মার্চ ২৬, ২০২০

মহাসড়কে গণপরিবহন বন্ধ, প্রশাসনিক অভিযান অব্যাহত

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধিঃ  সারাদেশের ন্যায় আজ (২৬ মার্চ) বৃস্পতিবার সকাল থেকে তেঁতুলিয়ায় সকল মহাসড়ক ও আঞ্চলিক সড়কে যাত্রীবাহী বাস, হিউম্যান হলার, সিএনজি চালিত অটোরিক্সা, ব্যাটারি চালিত অটোরিক্সা, রিক্সা বা অন্যান্য যান্ত্রিক বা অযান্ত্রিক যান চলাচল বন্ধ থাকার ঘোষণা করা হয়েছে। তবে পণ্যবাহী
ট্রাক ও জরুরী সেবা পরিবহন স্বাভাবিকভাবে চলাচল করতে কোন নিষেধ নেই।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় সম্পর্কে জনসমাগম না করতে সাপ্তাহিক হাট বন্ধ করে দেয়া হয়েছে। তাছাড়া হাটবাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় বিক্রয়ের নির্ধারিত মূল্য থেকে অতিরিক্ত মূল্যে বিক্রয় না করতে বলা হয়েছে। নির্ধারিত মূল্যে বাজারের মুদি ব্যবসায়ীদের তেঁতুলিয়া উপজেলা প্রশাসন মূল্য তালিকা ফরম বিতরণ করা হয়ে। যাতে প্রতিটি মুদি দোকান ও কাচামালের দোকানদাররা প্রাপ্ত ফরমে নির্ধারিত মূল্য উল্লেখ করে দোকানে চার্ট করে ঝুলিয়ে রাখা নির্দেশের পর দোকানগুলোতে মূল্য তালিকা টাঙ্গিয়ে রাখতে দেখা গেছে।

অন্যদিকে মহামারী করোনা ভাইরাসের জনসমাগম এড়াতে ইতিমধ্যে বাজারের মুদি দোকান, কাচাবাজার ও ঔষুধের দোকান ব্যতিরেখে সব দোকানপাট বন্ধ করা হয়েছে। সেই সাথে এসব দোকানের সামনে জনসমাগম রোধ করার নিমিত্তে চেয়ার, ব্রেঞ্চ সরানো হয়েছে। ব্যাপকভাবে প্রচারের পরেও দোকানে টেলিভিশন খুলে রাখা, অযথা সেখানে লোকজনের আড্ডা দেয়ায় ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি করায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২৫ মার্চ ২ জনকে দন্ডবিধি, ১৮৬০ ও ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী পৃথকভাবে ১৫০০ টাকা জরিমানা করেছেন নির্বাহী অফিসার (ভা.) ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক। সন্ধ্যার পর বাজারে অযথা জনসমাগম না করতে মডেল থানার পুলিশের টহল রয়েছে ও প্রতিদিন প্রশাসনিক অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে নির্বাহী অফিসার (ভা.) ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক জানান, বিশ্বব্যাপী মহামারীভাবে ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনা ভাইরাসে সংক্রমণ রোধে সরকারের নির্দেশনায় বিভিন্ন প্রস্তুতি নিয়েছি। জনসচেতনতা তৈরি করণে লিফলেট, মাস্ক বিতরণ করছি। নিজস্ব ব্যবস্থাপনায় ২ হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে বিভিন্ন স্থানে বিতরণ করেছে। চিকিৎসকদের জন্য পিপিই তৈরি করে বিতরণ করা হয়েছে। সেই সাথে করোনা ভাইরাসে পুজি করে যাতে কোন ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধিতে না বিক্রয় করতে না পারে, সেজন্য নিয়মিত বাজার
মনিটরিং করা হচ্ছে ও মূল্য তালিকা দোকানে টাঙ্গিয়ে রাখতে নির্দেশ দেয়া হয়েছে। আর বৃহস্পতিবার হতে গণপরিবহন হিসেবে বিভিন্ন যান চলাচল বন্ধ রাখা হয়েছে। এসব কর্মকান্ডে মডেল থানার পুলিশ, বিজিবি সঙ্গীয় ফোর্স সহযোগিতা করছেন।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।