সোমবার, ২৫শে মে, ২০২০ ইং

দিনাজপুরে পাখি শিকারিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ , মার্চ ২৯, ২০২০

দিনাজপুরে পাখি শিকারিকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

দিনাজপুর প্রতিনিধিঃ  দিনাজপুর নবাবগঞ্জে আশুড়ার বিলে বে-আইনী ভাবে অতিথি পাখি শিকার কালে অভিযান পরিচালনা করে রাজু মিয়া(২০) নামক যুবককে ভ্রাম্যমান আদালত ২ হাজার টাকা জরিমানা করেছে। এ
সময় তার কাছ থেকে একটি পাখি ধরা ফাঁদ জব্দ করা হয় আজ রবিবার বিকাল ৪ টার দিকে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী অফিসার মোছাঃ নাজমুন নাহার এ অভিযান পরিচালনা করেন।

আটক পাখি শিকারী রাজু মিয়া নবাবগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের আঃ রাজ্জাকের ছেলে । এ সময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ পারুল বেগম, চরকাই রেঞ্জ কর্মকর্তা নিশিকান্ত মালাকার, নবাবগঞ্জ বিট কর্মকর্তা মোঃ খাইরুল আলম, জাতীয় উদ্যান রক্ষা ও উন্নয়ন কমিটির সভাপতি মোঃ মাহাবুর রহমান উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার বলেন , পাখি শিকার ঘৃন্য কাজ । পাখি আমাদের সমাজের ভারসাম্য রক্ষা করে থাকে । আমাদের সমাজের কিছু কুচক্রি মহন আমাদের দেশের পাখির শিকার করে থাকে । এর পর থেকে আশুরা বিল কিংবা অন্য স্থনে পাখি শিকার করলে তাদেরকে অবশ্যই আইনের আওতায় নিয়ে আসা হবে ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।