সোমবার, ২৫শে মে, ২০২০ ইং

স্বেচ্চাসেবীদের সচেতন হয়ে কাজ করার আহ্বান জেলা প্রশাসকের

প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ , মার্চ ৩০, ২০২০

স্বেচ্চাসেবীদের সচেতন হয়ে কাজ করার আহ্বান জেলা প্রশাসকের
গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জে দশ দিনের সাধারণ ছুটিতে আসা মানুষ ও প্রবাসীদের অনেকেই মানছেন না নিয়ম।  বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে অনেক আয়োজন বন্ধ হলেও বাড়িতে থাকছেন না বাসিন্দারা।
অপরদিকে, করোনা ভাইরাস মোকাবিলায় প্রশাসনের পাশাপাশি মাঠে কাজ করছেন স্বেচ্ছাসেবীরা। বিভিন্ন সংগঠনের ব্যানারে শহর থেকে গ্রামে প্রান্তিক পর্যায়ে মাস্কসহ সুরক্ষার নানা সমাগ্রী পৌঁছে দিচ্ছেন তরুণ-তরুণীরা। তবে স্বাস্থ্য সুরক্ষার পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় ঝুঁকিতে তারা।
এমন পরিস্থিতিতে পর্যাপ্ত প্রতিরোধমূলক ব্যবস্থা না নিয়েই শহর থেকে গ্রামে প্রান্তিক মানুষের কাছে সুরক্ষা সরঞ্জাম পৌঁছে দিচ্ছেন গোপালগঞ্জের সেচ্ছাসেবীরা।
গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, “খুব তারাতারি চিকিৎসক ও স্বেচ্ছাসেবীদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম দেয়া হবে। বিভিন্ন জায়গায় যোগাযোগ করা হচ্ছে। স্থানীয়ভাবে কিছু উৎপাদন করা হচ্ছে। আমাদের হাতে যখন পর্যাপ্ত পরিমান এসে পৌঁছাবে তথন স্বেচ্ছা সেবীদের সরবরাহ করা যাবে। কাউকে সাহায্য করার আগে সে যেন নিজের স্বাস্থ্য সচেতনতা ও স্বাস্থ্য ঝঁকি বিবেচনায় রেখে কাজ করে।’ গোপালগঞ্জে এখন পর্যন্ত হোম কোয়ারেন্টিইনে আছেন প্রায় সাতশ’ মানুষ।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।