সোমবার, ২৫শে মে, ২০২০ ইং

আদাবরে রিকশাচালকদের দুপুরের খাবার দিলেন অনার্স পড়ুয়া শিক্ষার্থী

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ , মার্চ ৩১, ২০২০

আদাবরে রিকশাচালকদের দুপুরের খাবার দিলেন অনার্স পড়ুয়া শিক্ষার্থী

সিএনআই ডেস্কঃ  প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া রিকশাচালকদের দুপুরের খাবার বিতরণ করলেন ইশরাত আজম ঈশিতা নামের এক অনার্স পড়ুয়া শিক্ষার্থী। সোমবার দুপুরে রাজধানী মোহাম্মদপুরের আদাবরে ঢাকা উদ্যোনে ১২০জন রিকশা চালকদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণ করা হয়। অনার্স পড়–য়া শিক্ষার্থীর উদ্যোগে রিকশাচালকদের মাঝে খাবার বিতরন করার বিষয়টি অনেকের মাঝে অনুপ্রাণিত করেছে।

করোনা ভাইরাস প্রকোপের কারনে অঘোষিত লকডাউনে আয়-রোজগারহীনতায় অসহায় জীবন যাপন করছেন এসব রিকশা চালকরা। শিক্ষার্থীর উদ্যোগে খাবার পেয়ে তারা আশীর্বাদ করেছেন। ঈশিতার বাবা ফারুক আজম জানান, সত্যিই আমি আপ্লুত যে, আমার মেয়ে এ সময়টির কথা সে চিন্তা করে এ আয়োজনের পরিকল্পনা জানালে আমি সাথে সাথে হ্যাঁ বলি। আমার যেটুকু সাধ্য আছে, সেটুকু দিয়ে এই কঠিন সময়ে মানুষের পাশে থাকতে চাই।

খাবার পেয়ে এক রিকশাচালক বলেন, খুব ভালো লাগছে। খুব আতঙ্কের মধ্যে আছি মামা। লোক না থাকায় যাত্রী পাচ্ছি না। ইনকাম নাই। দোকানপাট বন্ধ। রান্নার উপায় নেই। এ পরিস্থিতিতে মামা না খেয়ে থাকতে হচ্ছে। এ খাবার পেয়ে খুব ভালো লাগছে। ইশরাত আজম ঈশিতা জানায়, বিশ্বব্যাপী করোনা ভাইরাসের থাবায় থমকে গেছে জীবনযাত্রা। কর্মব্যস্ত রাজধানীর চিত্র বদলে গেছে করোনা আতঙ্কে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের না হওয়ায় শহরের এসব সব নিম্ন আয়ের মানুষ পড়েছেন দূর্ভোগে। এসব দূর্ভোগে অসহায় মানুষগুলোর মুখে অন্তত এক বেলা খাবার তুলে দিতে পারি, সে চিন্তা করে এ আয়োজন বলে জানান। অনার্স পড়ুয়া এ শিক্ষার্থী পঞ্চগড়ের
তেঁতুলিয়ার ফারুক আজমের কন্যা।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।