সোমবার, ২৫শে মে, ২০২০ ইং

কমলগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ মহড়া

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ , এপ্রিল ১, ২০২০

কমলগঞ্জে প্রশাসন ও সেনাবাহিনীর যৌথ মহড়া

মৌলভীবাজার প্রতিনিধিঃ মরণব্যধী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ মহড়া হয়েছে। বুধবার (১ এপ্রিল) দুপুরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের নেতৃত্বে কমলগঞ্জ পৌরসভার ভানুগাছ বাজার, আদমপুর, ইসলামপুর, মাধবপুর, ভান্ডারীগাওসহ বিভিন্ন স্থানে এ মহড়া পরিচালিত হয়। এ সময় জনসচতেনতায় সেনাবাহিনীর পক্ষ থেকে মাইকিং করা হয়। এই ক্রান্তি লগ্নে এক শ্রেণির মানুষজন সরকারি নির্দেশনা মানছেন না বলেই যৌথভাবে এই মহড়া বলে কর্মকর্তারা জানান।

কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান বলেন, ‘গ্রাম-গঞ্জে মানুষের সামাজিক দূরত্ব বজায় রাখাসহ জনসচেতনামূলক কাজ করছে পুলিশ। এছাড়া সড়কে পুলিশের মাধ্যমে যানবাহন চালকদের সচেতন করা হচ্ছে। উপার্জন বন্ধ হয়ে যাওয়া ব্যক্তি ও দিন মজুরদের খাদ্য সহায়তা দেয়া হয়েছে।’

সেনা কর্মকর্তা ক্যাপ্টেন রেদওয়ান আহমেদ বলেন, করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় সেনাবাহিনী নিরলসভাবে কাজ করছে। পরস্পর তিন ফুট সামাজিক দূরত্ব বজায় রাখতে নিত্যপণ্য ও ঔষধের দোকানের সামনে লাল ও সাদা বৃত্ত এঁকে দেয়া হচ্ছে। এছাড়া হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের কোয়ারেন্টিন মানা হচ্ছে কিনা তাও নিয়মিত তদারকি করছে সেনাবাহিনীর সদস্যরা। করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে নিজ দায়িত্বে সচেতন হওয়ার আহবান জানান এ কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী ও পুলিশ প্রশাসন যৌথভাবে কাজ করছে। সরকারের নির্দেশ মোতাবেক জেলায় নিত্যপণ্য ও ঔষধের দোকান ব্যতীত সকল প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। এই বিধি নিষেধ মেনে চলে মানুষকে সচেতন করতে নির্বাহী হাকিমের মাধ্যমে উপজেলায় মহড়া অব্যাহত রয়েছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।