শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং

ত্রাণের প্যাকেটে ওজনে কম দিচ্ছিলেন তিনি

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ , এপ্রিল ৩, ২০২০

ত্রাণের প্যাকেটে ওজনে কম দিচ্ছিলেন তিনি

কুষ্টিয়ায় ত্রাণের খাদ্যসামগ্রীতে ওজনে কম দেওয়ায় এক ব্যবসায়ীকে তিন মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম নাজমুল আলম। তিনি বড়বাজার এলাকার বাসিন্দা।

শুক্রবার দুপুরে কুষ্টিয়া শহরের বড়বাজার এলাকায় কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, সদর উপজেলায় প্রথম ধাপে ৫ হাজার ৪০০ অসহায় মানুষকে ত্রাণসহায়তা দেওয়ার তালিকা হয়। অন্যান্য জিনিসের সঙ্গে প্রত্যেককে ৩ কেজি আলু ও ১ কেজি করে ডাল প্যাকেট করার জন্য বড়বাজার এলাকায় নয়ন ট্রেডার্সকে দায়িত্ব দেওয়া হয়। আজ দুপুরে কাজ তদারকি করতে গিয়ে দেখা যায়, প্রতি কেজি ডালে ১০০ গ্রাম ও প্রতি ৩ কেজি আলুতে ২০০ গ্রাম করে কম দেওয়া হচ্ছে। অধিক মুনাফা লাভের আশায় এটি ইচ্ছা করেই করছেন বলে নাজমুল স্বীকার করেন। ঘটনাস্থলে তাঁর বাবা, বাজারের সভাপতিসহ অন্য লোকজন উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী বলেন, ওজনে কম দেওয়ার জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে আসামিকে দণ্ড দেওয়া হয়েছে। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।