বৃহস্পতিবার, ২রা জুলাই, ২০২০ ইং

নরসিংদীতে করোনার উপসর্গ দেখা দিলেও মিলছে না পরীক্ষার সুযোগ

প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ণ , এপ্রিল ২১, ২০২০

নরসিংদীতে করোনার উপসর্গ দেখা দিলেও মিলছে না পরীক্ষার সুযোগ
নরসিংদী প্রতিনিধি:  নরসিংদীতে বিভিন্ন শ্রেণিপেশার নারী পুরুষের মধ্যে করোনার উপসর্গ দেখা দিলেও নমুনা পরীক্ষার সুযোগ মিলছে না বলে অভিযোগ উঠেছে। ভুক্তভোগীদের পরিবারের লোকজন জেলা ও উপজেলা স্বাস্থ্য বিভাগে বারবার যোগাযোগ করেও কোন প্রতিকার না পাওয়ায় হতাশা ব্যক্ত করেছেন।আশংকাজনক হারে করোনা আক্রান্ত্রের সংখ্যা বেড়ে চলা নরসিংদী জেলায় করোনা পরীক্ষার এই দুর্দশায় আতংক বেড়ে চলেছে জনমনে। তবে স্বাস্থ্যবিভাগ বলছে নমুনা সংগ্রহে নিয়োজিত স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হয়ে পড়ায় সাময়িক ভাবে কোথাও কোথাও একটু সমস্যা হচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক করোনা উপসর্গ বা লক্ষণ দেখা দেয়া লোকজনের পরিবারের সদস্যরা জানান, পরিবারের সদস্য’র মধ্যে কয়েকদিন টানা করোনাভাইরাস এর মতো উপসর্গ বা লক্ষণ দেখা দিয়েছে। এ অবস্থায় নমুনা পরীক্ষার জন্য নরসিংদী জেলা হাসপাতাল, সদর হাসপাতাল, সংশ্লিষ্ট উপজেলা হাসপাতাল ও সিভিল সার্জন কার্যালয়ে যোগাযোগ করেন তারা। কিন্তু সংশ্লিষ্ট এসব স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা করোনার নমুনা সংগ্রহের লোক নেই বলে জানিয়ে করোনার নমুনা পরীক্ষায় অপরাগতা প্রকাশ করছেন।
যেখানে উপসর্গ দেখা দেয়া ছাড়াই ব্যাপক হারে করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হচ্ছে সেখানে উপসর্গ দেখা দেয়া লোকজনের পরিবারের সদস্যদের মধ্যে আতংক বিরাজ করছে। একদিকে সাধারণ চিকিৎসা সেবা ভেঙ্গে পড়ার উপক্রম অন্যদিকে করোনা পরীক্ষার সুযোগ না পেয়ে হতাশা ও ক্ষোভ প্রকাশ করছেন ভুক্তভোগীরা। এ ব্যাপারে যোগাযোগ করা হলে নরসিংদীর সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, উপজেলা হাসপাতালে নমুনা সংগ্রহে নিয়োজিত স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত হওয়ায় লোকবল কমে গেছে। সেক্ষেত্রে বিকল্প নতুন লোক নেয়া হচ্ছে এবং মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠানো হয়েছে। এছাড়া করোনা নমুনা সংগ্রহের জন্য স্থানীয়ভাবে প্রাইভেট ক্লিনিক বা হাসপাতাল থেকে লোকবল নেয়া হচ্ছে এ সমস্যা থাকবে না।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।