মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং

মেসেঞ্জার রুম চালু করলো ফেসবুক

প্রকাশিত: ৩:২৯ পূর্বাহ্ণ , এপ্রিল ২৫, ২০২০

মেসেঞ্জার রুম চালু করলো ফেসবুক

সিএনআই ডেস্ক: মহামারি করোনাভাইরাসের কারণে বিশ্বের অধিকাংশ দেশেই চলছে লকডাউন। এ লকডাউনের মধ্যে ঘরবন্দি মানুষরা অফিসের কাজ সারছেন বাসা থেকেই। জরুরি প্রয়োজনে মিটিং হচ্ছে অনলাইনে।

ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মিটিং এর জন্য ‘জুম’ অ্যাপ বেশ জনপ্রিয়তা পেয়েছে। জুমকে টেক্কা দিতে এবার ফেসবুক নতুন ফিচার হিসেবে ব্যবহারকারীদের জন্য নিয়ে এল মেসেঞ্জার রুম।

মেসেঞ্জার রুম নামের এই ফিচার ব্যবহার করে একসঙ্গে ৫০ জন ফেসবুক ব্যবহারকারী ভিডিও কনফারেন্স করতে পারবেন। চাইলে এই ভিডিও কনফারেন্সের লিংক নিজের ওয়ালে, গ্রুপে, পেইজে, ইভেন্টে বা ওয়েবসাইটে শেয়ার করে অন্যদের যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানাতে পারবেন।

শুক্রবার ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ এই নতুন ফিচার উন্মোচন করেন।

চলতি সপ্তাহেই মার্কিন যুক্তরাষ্ট্রের ফেসবুক ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। এছাড়া বিশ্বের অন্যান্য দেশের ব্যবহারকারীরা খুব শীঘ্রই এই ফিচার পাবেন।

ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে প্রতিদিন ৭০০ মিলিয়ন মানুষ ভয়েস এবং ভিডিও কল সেবা ব্যবহার করছেন। নতুন এই ফিচার তাদের তাদের কাছে বেশ উপভোগ্য হবে বলে মনে করছে ফেসবুক।

একইসঙ্গে লকডাউন এই সময়ে ফেসবুক ফেসবুক এই সময়ে ফেসবুক ফেসবুক রুম ফিচারটি ঘরবন্দী মানুষের দারুণ কাজে লাগবে বলে ধারণা করা হচ্ছে।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।