মঙ্গলবার, ২৬শে মে, ২০২০ ইং

লকডাউনে যে কোনো কোম্পানির কম্পিউটার সারিয়ে দেবে এইচপি

প্রকাশিত: ১১:৩৯ পূর্বাহ্ণ , এপ্রিল ২৬, ২০২০

লকডাউনে যে কোনো কোম্পানির কম্পিউটার সারিয়ে দেবে এইচপি

সিএনআই ডেস্ক: দাবানলের মতো ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে দেশে দেশে চলছে লকডাউন। সংকটপূর্ণ এই সময়ে রিমোট অ্যাসিস্ট্যান্ট সার্ভিস নিয়ে এল এইচপি। কম্পিউটারে সমস্যা হলে ঠিক করে দেবে কোম্পানির ইঞ্জিনিয়াররা। বিনামূল্যে এই সেবাটি ভারতে দেয়ার ঘোষণা করেছে এইচপি।

যে কোনো কোম্পানির তৈরি কম্পিউটার সারিয়ে দেবে এইচপি। প্রধানত পারফর্মেন্স, নেটওয়ার্ক, সুরক্ষা সম্পর্কে কোনো সমস্যা হলে এইচপি ইঞ্জিনিয়াররা রিমোট অ্যাকসেসের মাধ্যমে সমস্যার সমাধান করবেন। এই জন্য একটি অ্যাকটিভ ইন্টারনেট কানেকশন থাকতে হবে। মাঝারি ও ছোট ব্যবসায়ী ও ব্যক্তিগত কম্পিউটার গ্রাহকদের জন্য এই পরিষেবা নিয়ে এসেছে এইচপি।

লকডাউনের কারণেই এই পরিষেবা নিয়ে এসেছে কোম্পানিটি। কম্পিউটারের হার্ডওয়্যারে কোনো সমস্যা হলে লকডাউন শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। লকডাউনের পরে সার্ভিস সেন্টার খুললেই সেই সমস্যা সমাধান হবে। যদিও সফটওয়ারে সমস্যা দেখা গেলে এইচপি ইঞ্জিনিয়াররা রিমোট অ্যাকসেসের মাধ্যমে বাড়িতে বসেই কম্পিউটার ঠিক করে দিতে পারবেন। এই জন্য সার্ভিস সেন্টারে যেতে হবে না। ৩১ মে পর্যন্ত এই পরিষেবা দেবে কোম্পানিটি। এই জন্য এইচপি কম্পিউটার থাকা বাধ্যতামূলক নয়।

হেল্প ডেস্কে সার্টিফায়েড ইঞ্জিনিয়াররা আপনার কম্পিউটারের পারফর্মেন্স, সুরক্ষা, নেটওয়ার্ক সম্পর্কিত যে কোন সমস্যা সমাধানের চেষ্টা করবে। এই কাজের জন্য একটি বিশেষ দল গঠন করেছে প্রতিষ্ঠানটি।


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।