মঙ্গলবার, ৭ই জুলাই, ২০২০ ইং

করোনায় দাউদকান্দিতে অনলাইন সেবা প্রদানের ব্যাপক সাড়া মিলছে

প্রকাশিত: ১১:০৫ পূর্বাহ্ণ , এপ্রিল ২৮, ২০২০

করোনায় দাউদকান্দিতে অনলাইন সেবা প্রদানের ব্যাপক সাড়া মিলছে

কুমিল্লা প্রতিনিধি :  করোনা আর লকডাউনের প্রভাবে জনজীবনে নেমে এসেছে দুর্বিষহ যন্ত্রণা।একে তো রুটি-রুজির চিন্তা আবার অনেক সময় টাকা হাতে আছে মিলছেনা নিজের পছন্দের খাবার।
কারণ উপজেলায় সর্বত্রেই লকডাউনের আইন অমান্য করলে শাস্তি পেতে হবে প্রশাসনের এমন কঠোর হুঁশিয়ারি উপেক্ষা করে কেউ ঝক্কি-ঝামেলায় পা বাড়াতে চায় না।

এমন সংকটে  জনগণের দোরগোড়ায় খাদ্যসামগ্রী থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যাদি পৌঁছে দেয়ার লক্ষে ” দাউদকান্দি অনলাইন মার্কেট ” নামে পৌরসভার বাজারে একটি অনলাইন সেবা কার্যক্রম চালু করে পৌর ছাত্রলীগ।

দাউদকান্দি অনলাইন মার্কেট এর মাধ্যমে সেবা পেতে জনগণের ব্যাপক সাড়া মিলছে।সেবাদানকারীরাও সামান্য নাম মাত্র মুনাফায় প্রয়োজনীয় দ্রব্যাদি পৌঁছে দিচ্ছে ভোক্তাদের বাসা-বাড়িতে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে হাসানপুর কলেজ ছাত্রলীগের সভাপতি ও অনলাইন সেবা কার্যক্রম এর অন্যতম উদ্যোক্তা শাহাদাত হোসেন জানান,” উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলীর দিক-নির্দেশনায়  দাউদকান্দি অনলাইন সেবা প্রদানের কার্যক্রম চালু করি,শুরুতে সামান্য প্রতিবন্ধকতা সৃষ্টি হলেও এখন জনগণের সেবার কথা চিন্তা করে নিজেকে খাপ খাইয়ে নিয়েছি।এ মুহুর্তে  জনগণের ব্যাপক সাড়া আমাকে কাজের গতি ও দায়িত্ব আরো বাড়িয়ে দিচ্ছে।”

দাউদকান্দিতে অনলাইন মার্কেট থেকে সেবা পাওয়া এক ব্যক্তি জানান,” বাজারের দরদামের সাথে কোনো হেরফের নেই।কোনো অতিরিক্ত মূল্য রাখা হয় না।আমি মোবাইলে কল করে নির্দিষ্ট পণ্যসামগ্রী অর্ডার কর ৩০ মিনিটের মধ্য হাতে পেয়ে গেছি।তবে অনলাইনে সেবা পেতে শুধু সার্ভিসচার্জ দিতে হয় বলে এ ভোক্তা জানান।”


সিএনআই’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।